শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
জনপ্রিয় নেতা আলাউদ্দিন খানের মৃত্যুবার্ষিকী আজ
জনপ্রিয় নেতা আলাউদ্দিন খানের মৃত্যুবার্ষিকী আজ

জনপ্রিয় নেতা আলাউদ্দিন খানের মৃত্যুবার্ষিকী আজ

কলারোয়া খোরদো প্রতিনিধি আহসান উল্লাহ

-ঝিকরগাছা: আজ (১৬ ফেব্রুয়ারী) যশোরের ঝিকরগাছার বাঁকড়া অঞ্চলের প্রাণপুরুষ, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মাষ্টার আলাউদ্দীন খাঁনের ১৮তম মৃত্যুবার্ষিকী। ২০০৩ সালে এই দিনে তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

মরুহুম মাষ্টার আলাউদ্দিন খাঁন ১৯৫১ সালের ৪ জানুয়ারি বাঁকড়ার ইউনিয়ন বোর্ডের প্রেসিডেন্ট জোনাব আলী খানের ঘরে জন্ম গ্রহণ করেন। তিনি নিজে বাঁকড়া হাই স্কুল, সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভুমি অফিস, ইউনিয়ন পরিষদ ভবনে পিতার ধারাবাহিকতায় অখণ্ড এক একর ২৮ শতক জমি দান করেন। লেখাপড়া শেষ করে নিজের প্রতিষ্ঠিত বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক হিসাবে যোগদান করেন। মরুহুম আলাউদ্দিন খাঁন মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধা ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন।

মরহুমের পুত্র বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলালউদ্দীন খান জানান, আলাউদ্দীন খানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মরহুমের কবর জিয়ারত এবং বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয় হলরুমে এক স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।