শুক্রবার, ১২ জুলাই ২০২৪

কলারোয়ায় সাহিত্য বিষয়ক আসর “কথায় ও কবিতায় স্বাধীনতা” অনুষ্ঠিত 
কলারোয়ায় সাহিত্য বিষয়ক আসর “কথায় ও কবিতায় স্বাধীনতা” অনুষ্ঠিত 

কলারোয়ায় সাহিত্য বিষয়ক আসর “কথায় ও কবিতায় স্বাধীনতা” অনুষ্ঠিত 

শেখ শাহাজাহান আলী শাহিন,বিশেষ প্রতিবেদক

সাতক্ষীরার কলারোয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাহিত্য বিষয়ক অনুষ্ঠান “কথায় ও কবিতায় স্বাধীনতা”অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(২৬ মার্চ) বিকাল ৪ টায় কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের হলরুমে কলারোয়া সংস্কৃতি বিকাশ কেন্দ্রের আয়োজনে উক্ত আসর অনুষ্ঠিত হয়।

কলারোয়া সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সভাপতি জি,এম, সালাউদ্দিন এর সভাপতিত্বে এবং মুরাদ হাসানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে “কথায় ও কবিতায় স্বাধীনতা” শীর্ষক আলোচনা করেন প্রফেসর আবু নসর এবং প্রধান আলোচক হিসেবে সাহিত্য ও সংস্কৃতির উপর আলোচনা করেন প্রফেসর মোঃ নজরুল ইসলাম।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের সভাপতি শেখ শহিদুল ইসলাম,সাধারণ সম্পাদক শেখ কামাল রেজা,সহকারী অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম,আরবী প্রভাষক মোঃ আসাদুজ্জামান ফারুকী, শিক্ষক আঃ ওহাব মামুন, শেখ শাহাজাহান আলী শাহিনসহ কলারোয়ার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কবি,সাহিত্যিকগন স্ব-রচিত কবিতা, স্বাধীনতা ভিত্তিক কবিতা পাঠ ও গান পরিবেশন করেন এবং সাহিত্য বিষয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে বক্তারা আশা করেন,আগামীতে কলারোয়া সংস্কৃতি বিকাশ কেন্দ্র কবি ও সাহিত্যিকদের নিয়ে এই  আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখবে।

প্রধান আলোচক প্রফেসর মোঃ নজরুল ইসলাম বলেন, আমি কবি,সাহিত্যিক বা লেখক নই,আমি একজন শিক্ষক। তবে সাহিত্যের কদর সব সমাজে সমাদৃত।”

এড,শেখ কামাল রেজা বলেন, সকল আন্দোলন,সংগ্রামের সূচনা ঘটিয়েছে কবি,সাহিত্যিকরা তবে সফল পরিনতি লাভ করে রাজনৈতিক নেতৃত্বের মাধ্যমে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।