মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
ইংল্যান্ডের জয়ে পয়েন্ট টেবিলে নাটকীয় পরিবর্তন
ইংল্যান্ডের জয়ে পয়েন্ট টেবিলে নাটকীয় পরিবর্তন

ইংল্যান্ডের জয়ে পয়েন্ট টেবিলে নাটকীয় পরিবর্তন

চলতি বিশ্বকাপে অষ্টম ম্যাচে এসে অবশেষে জয়ের দেখা পেল ইংল্যান্ড। নেদারল্যান্ডসদের বিপক্ষে বেন স্টোকসের সেঞ্চুরির পর বল হাতে নৈপুণ্য দেখিয়েছেন আদিল রশিদ ও মঈন আলী। ফলে ১৬০ রানের বড় জয় পেয়েছে ইংলিশরা। আর ইংল্যান্ডের এই এক জয়েই যেন বদলে গেল বিশ্বকাপের পয়েন্ট টেবিলের চিত্র।

টুর্নামেন্টে এটি ইংলিশদের দ্বিতীয় জয়। একইসঙ্গে নেদারল্যান্ডসের ৬ষ্ঠ পরাজয়। এই জয়ের ফলে বাংলাদেশ, নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কার মত ইংলিশদের পয়েন্টও হয়েছে ৪।

৮ম রাউন্ডের ম্যাচ শেষে পয়েন্ট টেবিলেও এসেছে নাটকীয় পরিবর্তন। এতদিন তালিকার দশে থাকা ইংলিশরা এক লাফে উঠে এসেছে ৭ম স্থানে। আর বাংলাদেশ আগের দিনেই ৭ম স্থানে থাকলেও নেমে গিয়েছে ৮ম স্থানে। ৯ম আর ১০ম স্থানে আছে শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ডস। এই চার দলেরই পয়েন্ট ৪।

 

এমন অবস্থায় জমে উঠেছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নেওয়ার লড়াইটাও। আইসিসির ঘোষণা অনুযায়ী, বিশ্বকাপের লিগ পর্বে সেরা ৭ এবং আয়োজক পাকিস্তান থাকবে ২০২৫ সালের আইসিসি ইভেন্টে। পাকিস্তান আগেই সেরা সাতে থাকায়, এবার হিসেব যাচ্ছে সেরা ৮ পর্যন্ত। যেখানে বাংলাদেশের স্বপ্নটাই এবার পড়েছে হুমকির মুখে।

সেরা ৮ এর মধ্যে ৬ পর্যন্ত নিশ্চিত হয়েছে আগেই। ৭ম এবং ৮ম স্থানের জন্য লড়ছে ৪ দেশ। সবারই পয়েন্ট সমান। শেষ দিনে তাই কোন কারণে অজিদের বিপক্ষে পা হড়কালেই বিপদে পড়বে বাংলাদেশ। হারলেও নিশ্চিত করতে হবে কম ব্যবধানের পরাজয়। নয়ত এখন পর্যন্ত রানরেটে এগিয়ে থাকার সব হিসেবই বিফলে যাবে।

এই মুহূর্তে ৭ম স্থানে থাকা ইংল্যান্ডের রানরেট -০.৮৮৫। আটে থাকা বাংলাদেশের নেট রানরেট -১.১৪২ আর লঙ্কানদের রানরেট -১.১৬০। নেদারল্যান্ডসের নেট রানরেট -১.৬৩৫। শেষ রাউন্ডে ইংল্যান্ডের প্রতিপক্ষ পাকিস্তান, নেদারল্যান্ডসের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। লঙ্কানরা লড়বে নিউজিল্যান্ডের বিপক্ষে আর বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।