শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
বাগেরহাট পৌরসভার নির্বাচনে প্রচারণার শীর্ষে আ’লীগ
বাগেরহাট পৌরসভার নির্বাচনে প্রচারণার শীর্ষে আ’লীগ

বাগেরহাট পৌরসভার নির্বাচনে প্রচারণার শীর্ষে আ’লীগ

মোঃআজিজুল ইসলাম অমি : আসন্ন ১৪ ফেব্রুয়ারী বাগেরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী খান হাবিবুর রহমান প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করলেও বিএনপি মধ্যে দলীয় কোন্দল থাকায় তাদের মধ্যে তেমন নির্বাচনি আমেজ দেখা যাচ্ছে না। তবে সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর তাদের নিজ নিজ প্রতীক নিয়ে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। উৎসব মুখর এই নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি দলীয় ২ জন মেয়র প্রার্থী, সংরক্ষিত মহিলা আসনে ০৬ জন প্রার্থী ও সাধারণ কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। ইতিমধ্যে সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য স্থানীয় নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশ প্রশাসন সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাগণ সর্বদা তৎপর রয়েছেন। প্রচার প্রচারণার সাথে সাথে শহর জুড়ে ব্যানার, পোষ্টার শোভা পাচ্ছে অলিতে গলিতে, গানে গানে এরা উৎসব মুখর হয়ে উঠেছে পরিবেশ।

নির্বাচনে আওয়ামী লীগের কোন দলীয় কোন্দল না থাকায় জেলা আওয়ামলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বারবার নির্বাচিত মেয়র খাঁন হাবিবুর রহমান চতুর্থবারের মত আওয়ামলীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন। আওয়ামী লীগ ও সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মিরা স্বতস্ফুর্তভাবে নির্বাচনের প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। জেলা আওয়ামী লীগের দিক নির্দেশনা ও সার্বিক পরিচালনায় সুপরিকল্পিত ভাবে বিভিন্ন পেশার মানুষের সাথে নৌকার পক্ষে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের নেতা কর্মিরা বলেন, বিগত সময়ে খাঁন হাবিবুর রহমান গত ১৭ বছর ধরে পৌরবাসির সেবা করেছেন। আজকে পৌর সভার যত উন্নয়ন তার অধিকাংশই খান হাবিবুর রহমানের অবদান। তারা বলেন, মহামারী করোনার সময় পৌর মেয়র যে ভাবে পৌরবাসির পাশে থেকে তিনি মানুষের সাহায্য সহযোগিতা করেছেন তারা ১৪ ফেব্রুয়ারির নির্বাচনে তাঁর নিরঙ্কুশ বিজয়ের জন্য দলমত নির্বিশেষে তাঁকে ভোট দিয়ে বিজয়ী করবেন।

এদিকে বিএনপি মেয়র প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন সাবেক পৌর চেয়ারম্যান মরহুম আতাহার হোসেন আবু মিয়ার একমাত্র ছেলে বিএনপি নেতা মোঃ
সাঈদ নিয়াজ হোসেন শৈবাল।

পৌরসভার মোট ৯ টি ওয়ার্ডের মধ্যে ৫,৬ ও ৭ নং ওয়ার্ডে একাধিক কোন প্রার্থী নির্বাচনে অংশগ্রহন না করায় ৫ নং ওয়ার্ডে শেখ আবুল হাসেম শিপন, ৬ নং ওয়ার্ডে আলহাজ¦ তালুকদার আব্দুল বাকী, ৭ নং ওয়ার্ডে শাহনেওয়াজ মোল্লা দোলনকে পৌর নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় কাউন্সিলর হিসেবে বিজয়ী হয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ জানান, আগামী ১৪ই ফেব্রুয়ারী বাগেরহাট পৌরসভা নির্বাচনে ৯ টি ওয়ার্ডে ১৫ টি কেন্দ্রে ৩৮২০০ জন ভোটার ইভিএম এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। মেয়র পদে ০২ জন প্রার্থী সাধারন কাউন্সিলর পদে ২০ জন, সংরক্ষিত মহিলা আসনে ০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করবে। নির্বাচনে সঠিক নিয়ম অনুযায়ী স্বচ্ছ ,সুষ্ঠু ও শান্তিপূর্ন ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।।।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।