বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

বিনা অনুমতিতে দুই হাজার মানুষকে নিয়ে ভাণ্ডারী গানের আয়োজন
বিনা অনুমতিতে দুই হাজার মানুষকে নিয়ে ভাণ্ডারী গানের আয়োজন

বিনা অনুমতিতে দুই হাজার মানুষকে নিয়ে ভাণ্ডারী গানের আয়োজন

সেলিম খানঃ


কলারোয়া উপজেলা কেড়াগাছি ইউনিয়নের পাঁচপোতা গ্রাম প্রশাসনের কোন অনুমতিবিহীন চলছে নূর দরবারের ভান্ডারি অনুষ্ঠান।প্রতি বছরের মত এবার ও বড় আকারে আয়োজন। এতে আবাদে করা হচ্ছে লোক সমাগম, দেশের বিভিন্ন স্থান থেকে আনা হয়েছে ভান্ডারী শিল্পী। করোনাভাইরাসের কোন নিয়ম করোনি মানা হয়নি অনুষ্ঠানটিতে। ২০০০ লোকের আয়োজন ছিল অনুষ্ঠানটিতে। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন মাস্টার
অনুষ্ঠানটি পরিচলনা করছেন আজিজুল মাস্টার, আজিজুল হক সাংবাদিকদের জানান প্রতিবছরই ১৬ ফাগুন এ অনুষ্ঠানটি পালন হয়ে আসছে।করোনা কারনে কোন বেকার ঘটেনি অনুষ্ঠানটিতে বরঞ্চ ২০০০ মানুষকেই মাক্স বিহিন সামাজিক দূরত্ব বিহিন পরিচালনা করেছে পরিচালক কমিটি। যেখানে রাত ১১-১২টা পর্যন্ত সীমাবদ্ধ থাকলেও। ভান্ডারিতে অনুষ্ঠানটি চলেছে রাত ৩ টা পর্যন্ত।

অতিরিক্ত লাভের আশায় সারারাত বিকট আওয়াজে মাইক ও সাউন্ড বক্স বাজিয়েছেন দমদম বাজারের উজ্জ্বল সাউন্ড।

নামপ্রকাশে একজন সহকারী শিক্ষক সাংবাদিকদের জানান, যেভাবে মহিলা এবং পুরুষ কে একত্রিত করে এত লোকের সমাগম বর্তমান করোনা পরিস্থিতি বেমানান। এসকল বিষয় প্রশাসন ব্যবস্থা না নিলে পরবর্তীতে আরও অনেক অনুষ্ঠান বেআইনিভাবে হতে পারে মনে করেন।
কলারোয়া থানা অফিসার ইনচার্জ মীর খাইরুলকবির সাংবাদিকদেরকে যানান,ওয়াজ মাহফিল কিংবা কোন অনুষ্ঠানের অনুমতি থানা থেকে নয় অনুমতি নিতে হবে এসপি মহোদয়ের কাছ থেকে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *