শুক্রবার, ১৪ মে ২০২১

৬ টি পন্যের দাম নির্ধারণ করল সরকার
৬ টি পন্যের দাম নির্ধারণ করল সরকার

৬ টি পন্যের দাম নির্ধারণ করল সরকার

নতুন সূর্য ডেস্কঃ

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্য প্রয়োজনীয় ছয়টি পণ্যের দাম বেঁধে দিয়েছে সরকার। আজ সোমবার এক বিজ্ঞপ্তিতে কৃষি বিপণন অধিদপ্তরের বেঁধে দেওয়া দাম অনুযায়ী পণ্য বিক্রি নিশ্চিত করতে সরকারের বিভিন্ন সংস্থা সমন্বিতভাবে কাজ করবে।

নতুন বেঁধে দেওয়া দাম অনুযায়ী খুচরা বাজারে ছোলা কেজিপ্রতি ৬৩ থেকে ৬৭ টাকা, পেঁয়াজ ৪০ টাকা, ভোজ্যতেলের এক লিটারের বোতল ১৩৯ টাকা, পাঁচ লিটারের বোতল ৬৬০ টাকা, মোটা দানার মসুর ডাল ৬৭ থেকে ৬৯ টাকা ও সরু দানার ডাল ৯৭ থেকে ১০৩ টাকা, চিনির খুচরা মূল্য কেজিপ্রতি ৬৭ থেকে ৬৮ টাকা এবং সাধারণ মানের খেজুর কেজিপ্রতি ৮০-১০০ ও মধ্যম মানের খেজুর ২০০-২৫০ টাকার বেশি বিক্রি করতে পারবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, স্থানীয় ও আন্তর্জাতিক বাজার পর্যালোচনা, সংশ্লিষ্ট ব্যবসায়ী এবং সরকারি-বেসরকারি সংস্থার সঙ্গে আলোচনা করে ছোলা, পেঁয়াজ, ভোজ্যতেল, মসুর ডাল, চিনি ও খেজুরের দাম নির্ধারণ করে দেওয়া হলো।

কৃষি বিপণন অধিদপ্তর জানিয়েছে, রমজান মাসে প্রায় ৮০ হাজার মেট্রিক টন ছোলা, তিন লাখ টন পেঁয়াজ, দুই লাখ টন ভোজ্যতেল, ৮০ হাজার টন মসুর ডাল, এক লাখ ৩৬ হাজার টন চিনি ও ৪০ থেকে ৫০ হাজার টন খেজুরের চাহিদা রয়েছে।

নতুন সূর্য /এম/এইচ

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *