শুক্রবার, ১৪ মে ২০২১

কলারোয়ার কেঁড়াগাছিতে শত্রুতা করে ফলবান গাছ কর্তন, থানায় অভিযোগ
কলারোয়ার কেঁড়াগাছিতে শত্রুতা করে ফলবান গাছ কর্তন, থানায় অভিযোগ

কলারোয়ার কেঁড়াগাছিতে শত্রুতা করে ফলবান গাছ কর্তন, থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার :

কলারোয়ার কেঁড়াগাছিতে শত্রুতা করে ফলবান আমগাছ কেটে দেয়ার ঘটনা ঘটেছে।
বুধবার (২১ এপ্রিল) সকাল ৮ টার দিকে উপজেলার সীমান্তবর্তী কেড়াগাছি ইউনিয়নের কেঁড়াগাছি গ্রামে এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটে । এ ঘটনায় ঐ গাছের মালিক বাদী হয়ে কলারোয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের কেঁড়াগাছি উত্তর পাড়ার মৃত আব্দুল মাজেদ সরদারের পুত্র ইছাকুজ্জামানের বাড়ির সীমানার আমগাছের ডালের কিয়দংশ পাশ্ববর্তী রাস্তার উপর পড়লে তিনি নিজ দায়িত্বে কেটে দেন। কিন্তু বিপরীত পাশের কুলবাগানের মালিক ও একই এলাকার গাড়াখালী গ্রামের মোজাম আলী মোল্লার পুত্র মফিজুল ইসলাম অতিক্রধের বশবর্তী হয়ে দলবল নিয়ে ইছাকুজ্জামানের সীমানায় থাকা ফলবান আমগাছের বেশিরভাগ ডাল শত্রুতামূলক ভাবে কেটে দেয় । এতে ঐ আমগাছটির ব্যাপক ক্ষতি সাধন হয়েছে বলে জানিয়েছে স্থানীয় একটি সূত্র ।
এ ব্যাপারে জানতে চাইলে ক্ষতিগ্রস্ত ইছাকুজ্জামান বলেন, শত্রুতা করে শুধুমাত্র আমার ক্ষতিসাধনের উদ্দেশ্যে মফিজুল আমার ফলন্ত আমগাছটির বেশিরভাগ ডাল কেটে দিয়েছে । আমি গরিব মানুষ, ঐ গাছটি কাটার ফলে আমি ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছি।
এ ব্যাপারে জানতে অভিযুক্ত মফিজুলের মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার জমির উপরে থাকার কারনে আমি কেটে দিয়েছি। গাছের মালিক জানে কি না এমন প্রশ্নে তিনি এড়িয়ে যান।
এ ব্যাপারে জানতে চাইলে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) আলহাজ মীর খায়রুল কবির বলেন, বিষয়টি জেনেছি। তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে ।
এদিকে ফলবান গাছ কাটার মতো ন্যাক্কার জনক ঘটনায় তীব্র নিন্দা ও উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন এলাকার সচেতন জনসাধারণ ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *