শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কলারোয়ায় আমের হাট পরিদর্শনে কৃষি অফিসার  ও ইউএনও
কলারোয়ায় আমের হাট পরিদর্শনে কৃষি অফিসার  ও ইউএনও

কলারোয়ায় আমের হাট পরিদর্শনে কৃষি অফিসার ও ইউএনও

স্টাফ রিপোর্টার:

কলারোয়ার বাগুড়ি-বেলতলার আমের হাট পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম।

আজ রোববার বাগুড়ি-বেলতলার আমের হাট পরিদর্শন করেন ওই কর্মকর্তারা। সেখানে করোনা পরিস্থিতিতে নিরাপদ আম বাজারজাতকরণ দেখে ওই কর্তকর্তারা সন্তুষ্টি প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন-বাগুড়ি-বেলতলা আম ব্যবসায়ী সমিতির সভাপতি ইউপি সদস্য নাসির, সাধারণ সম্পাদক মেহেদী হাসান মিলন, উপ-সহকারী কৃষি অফিসার একেএম মামুনুর রশিদ, মৃনাল কান্তি সরকার, গোলাম রসুল, এএসআই নুরুজ্জামান, আম ব্যবসায়ী শরিফুল ইসলাম, এসআর এন্টারপ্রাইজের প্রোপ্রাইটার আম ব্যবসয়ী ও ইউপি সদস্য সাইফুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য-এখানকার ব্যবসায়ীরা সরকারি আদেশ ও স্বাস্থ্যবিধি মেনে সঠিক সময়ে আম বাজারজাত করছেন। বর্তমানে গোবিন্দভোগ আম ভাঙা শুরু হয়েছে। বাজারে এই আমের প্রতি মণ বিক্রি হচ্ছে-১৮০০শ থেকে ২০০০ হাজার টাকা। স্বাস্থ্যবিধি মেনে এই হাটে চাষীরা ন্যায্যমূল্যে আম বিক্রয় করছেন। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম বলেন, বাইরে থেকে যারা আম কিনতে আসবেন, তাদেরকে কমপক্ষে তিন দিন কোয়ারিন্টিনে থাকতে হবে।

এছাড়া আম চাষিদের সুবিধার্থে ২১মে হিমসাগর, ২৭মে ল্যাংড়া, ৪জুন আম্রপালি ভাঙার তারিখ নির্ধারণ করা হয়েছে। তিনি আরো জানান, এবছর এখনো কলারোয়ায় ঝড়-বৃষ্টি হয়নি। তাপদাহে আম কিছুদিন আগে থেকে পরিপক্ক হয়েছে। তাই ভাঙার দিন ও তারিখও এগিয়ে আনা হয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।