বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
সাতক্ষীরার পরিবহণ শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ অর্থ উপহার বিতরণ
সাতক্ষীরার পরিবহণ শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ অর্থ উপহার বিতরণ

সাতক্ষীরার পরিবহণ শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ অর্থ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার:

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর প্রভাবে এবং চলমান সরকারি নিষেধাজ্ঞার কারণে কর্মহীন হয়ে পড়া সাতক্ষীরার পরিবহণ শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ অর্থ উপহার বিতরণ করা হয়েছে। শনিবার বিকাল সাড়ে ৫টায় সাতক্ষীরার সার্কিট হাউস মিলনায়তনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন এ নগদ অর্থ বিতরণকালে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে দেশের সকল শ্রমিকদের তালিকা করা হয়েছে। সে অনুযায়ী একলাখ ৯৬ হাজার শ্রমিকদের মাঝে সরকার নগদ আড়াই হাজার করে টাকা প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু কিছু শ্রমিক নেতা প্রণোদনা ঋণের জন্য সরকারের কাছে দাবি তুলছে। যা শ্রমিকদের জন্য যথাযথ নয়। কারণ শ্রমিকদের জন্য প্রধানমন্ত্রী সরাসরি অনুদান বরাদ্দ রেখেছেন। শ্রমিকরা ইউনিয়ন বা সংগঠন করেন চাঁদা দেন বিপদের দিনে যাতে তাদের পাশে সংগঠন দাঁড়া তার জন্য কিন্তু সেই বিপদে যদি সংগঠন বা সংগঠনের নেতৃবৃন্দকে সাধারণ শ্রমিকরা পাশে না পায় তাহলে সংগঠন ও সেইসব নেতারা কী করে?
শনিবার অর্থ বিতরণের অনাড়ম্বর অনুষ্ঠানে প্রথমদিনে কুড়িজন শ্রমিকের মাঝে একহাজার টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়। রবিবার একশ জনের মাঝে একই পরিমান অর্থ বিতরণ করা হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।