বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কলারোয়ায় ভাসমান বেডে সবজি চাষের উপর মাঠ দিবস অনুষ্ঠিত
কলারোয়ায় ভাসমান বেডে সবজি চাষের উপর মাঠ দিবস অনুষ্ঠিত

কলারোয়ায় ভাসমান বেডে সবজি চাষের উপর মাঠ দিবস অনুষ্ঠিত

সেলিম খান :
সাতক্ষীরার কলারোয়া উপজেলার কয়লা ইউনিয়নের আলাইপুর গ্রামে ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা সম্প্রসারণ ও জনপ্রিয় করণ প্রকল্পের আওতায় ভাসমান বেডে সবজি লতাজাতীয় এবং লতা বিহীন ফসল প্রদর্শনীর উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকাল চারটায় কলারোয়ার আলাইপুর কৃষক অতিয়ার রহমানের মাঠে কয়লা ইউনিয়নের সদস্য মো: সাহাজউদ্দিনের সভাপতিত্বে উপ-সহকারী কৃষি অফিসার মোঃ লুৎফর রহমান এর সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জনাব মোঃ রফিকুল ইসলাম।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন দেয়াড়া ইউনিয়নের উপ-সহকারি কৃষি অফিসার একে এম মামুনুর রশিদ হেলাতলা ইউনিয়নের উপ-সহকারি কৃষি অফিসার সমীর কুমার ঘোষ, পৌরসভার উপ-সহকারি কৃষি অফিসার আবির হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ জনাব মোঃ রফিকুল ইসলাম কৃষকদের উদ্দেশ্য করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি ইঞ্চি মাটিকে উৎপাদনের আওতায় আনতে বলেছেন।
এই ভাসমান বেড সবজি উৎপাদন তারই একটি অংশ। আমরা এতদিন বাড়ির সামনের জল ফেলে রেখেছি। এখন তা ফেলে না রেখে ভাসমান বেডের আওতায় এনে সবজি উৎপাদন করবো। কলারোয়া উপজেলা কৃষি অফিস কৃষকদের প্রশিক্ষণের মাধ্যমে কৃষকদের উৎসাহিত করেছে। ভাসমান বেড তৈরিতে বিভিন্নভাবে সহযোগিতা ও পরামর্শ দিয়ে আসছি। আগামীতেও আপনাদের সকল সহযোগিতা করবো। সকলকে উৎপাদনে উৎসাহিত হওয়ার আহবান জানান।

এ সময় উপস্থিত ভাসমান বেডে চাষী মো: আতিয়ার রহমান বলেন, আমাদের যে সকল উৎপাদন শক্ত মাটিতে করতে পারছি ঠিক সেরকমই উৎপাদন ভাসমান বেডে করা সম্ভব হচ্ছে। অতএব আমরা জলসম্পদ কে ব্যবহার করে উপার্জন করতে পারছি জলসম্পদে ব্যবহারের ফলে আমাদের কৃষিতে উৎপাদন বৃদ্ধি পাচ্ছে অধিক মুনাফা আয় হচ্ছে। এজন্য কলারোয়া কৃষি অফিস ও কৃষি অফিসারকে তিনি ধন্যবাদ জানান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।