বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
গুচ্ছের বিজ্ঞান ইউনিটে অর্ধেকই ফেল
গুচ্ছের বিজ্ঞান ইউনিটে অর্ধেকই ফেল

গুচ্ছের বিজ্ঞান ইউনিটে অর্ধেকই ফেল

তাসদিকুল হাসান, জবি প্রতিনিধি
গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদের ‘এ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে শতকরা ৪৩ দশমিক ৩৫ শতাংশ উত্তীর্ণ হয়েছে এবং ৫৬ দশমিক ৬০ শতাংশ পরীক্ষার্থী অনুত্তীর্ণ হয়েছে। ৬ জুন মঙ্গলবার রাত সাড়ে আটটায় ফলাফল প্রকাশ হয়।

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, বিজ্ঞান বিভাগে ৯ হাজার ৮৭৫ টি আসনের বিপরীতে মোট আবেদন করেছেন ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন।

এর মধ্যে উপস্থিত ছিলেন ১ লাখ ৫৭ হাজার ৬৫৮জন শিক্ষার্থী এবং অনুপস্থিত ছিলেন ৯ হাজার ২৭৫ জন শিক্ষার্থী। এবারের পরীক্ষায় পাস নম্বর ৩০ এর বেশি পেয়ে উত্তীর্ণ হয়েছেন ৬৮ হাজার ৩২২ জন এবং ফেল করেছেন ৮৯ হাজার ২১৯ জন শিক্ষার্থী। এর মধ্যে ৮৮ জনের পরীক্ষার খাতা বিভিন্ন কারণে বাতিল করা হয়েছে।

প্রাপ্ত ফলাফলে আরও দেখা যায়, স্কোলার হোমের শিক্ষার্থী শাহরিয়ার আলম পাটোয়ারী সর্বোচ্চ ৮৬ দশমিক ৫০ শতাংশ নম্বর পেয়ে সারাদেশে গুচ্ছের বিজ্ঞান বিভাগে প্রথম স্থান অর্জন করেছেন। শাহরিয়ার আলম পাটোয়ারী সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এর আগে শনিবার দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের ১৯টি কেন্দ্রে একযোগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিজ্ঞান ইউনিটে ৯ হাজার ৮৭৫টি আসনের বিপরীতে সারাদেশে মোট পরিক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ পরীক্ষার্থী।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।