বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
মোংলায় প্রান্তিক মৎস্যজীবী নারীদের বিভিন্ন সেবা প্রাপ্তি বিষয়ক সভা
মোংলায় প্রান্তিক মৎস্যজীবী নারীদের বিভিন্ন সেবা প্রাপ্তি বিষয়ক সভা

মোংলায় প্রান্তিক মৎস্যজীবী নারীদের বিভিন্ন সেবা প্রাপ্তি বিষয়ক সভা

শেখ মারুফ হোসেন:

প্রান্তিক মৎস্যজীবী নারীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বাগেরহাট জেলার মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়ন পরিষদে কমিউনিটি পর্যায়ের বিভিন্ন সেবা যেমন সরকর সামাজিক নিরাপত্তা বলয়ে অন্তর্ভূক্তি, স্থানীয় সরকার কর্তৃক প্রদত্ত সেবা, স্বাস্থ্য বিষয়ক, কৃষি বিষয়ক, শিক্ষা, আইনগত সহায়তা, দূর্যোগ ব্যবস্থাপনা ইত্যাদি সেবা প্রদানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠান এর সাথে মৎস্যজীবী নারীদের সংযোগ স্থাপন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) চাঁদপাই ইউনিয়ন পরিষদ সভা কক্ষে চাঁদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোল্লা মোঃ তরিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা নির্বাহী অফিসার জনাব দীপঙ্কর দাস।

এ সময় তিনি বলেন, প্রান্তিক মৎস্যজীবী নারীদের কমিউনিটি পর্যায়ের বিভিন্ন সেবা প্রাপ্তিতে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধের লক্ষ্যে সর্বাধিক গুরুত্ব প্রদান করা হবে এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।

সভায় বিভিন্ন সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে প্রান্তিক মৎস্যজীবী নারীদের দলনেতাদের মধ্যে বিভিন্ন সেবা সংক্রান্ত বিষয়য়ে আলোচনা ও সংযোগ স্থাপন হয়।

উন্নয়ন সহযোগি সংস্থা “অক্সফ্যাম ইন বাংলাদেশ” এর সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা “ওয়াদা” মোংলা উপজেলার চাঁদপাই ও চিলা ইউনিয়নে প্রান্তিক মৎস্যজীবী নারীদের অধিকার ভিত্তিক উন্নয়নের লক্ষ্যে বাস্তবায়িত “ইডবিøউসিএসএ” প্রকল্পের মাধ্যমে আয়োজিত এ সভায় অন্যান্যদের মধ্যে উপপিস্থত ছিলেন স্থানীয় ইউপি সদস্য বৃন্দ, কমিউনিটি পর্যায়ের বিভিন্ন সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি বৃন্দ, ওয়াদা এর চেয়ারম্যান এন্ড সিইও জনাব নিলুফা আক্তার ইতি, ফিন্যান্স এন্ড এডমিন ম্যানেজার জনাব মোশারেফ হোসেন ও প্রকল্প সমন্বয়কারী রুহুল আমিন ও আল আমীন সরদার।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।