শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কলারোয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালিত
কলারোয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালিত

কলারোয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালিত

স্টাফ রিপোর্টারঃ

সাতক্ষীরার কলারোয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্থানি বাহিনী কর্তৃক নির্মম গণহত্যায় নিহতদের স্মরণে দিবসটি পালন করা হয়।

সোমবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৯ টায় কলারোয়ায় মুক্তিযুদ্ধের বিজয় স্তম্ভে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনে পুষ্পমাল্য অর্পন করা হয়।

মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের পক্ষে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাসহ বীর মুক্তিযোদ্ধাগণ,উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কৃষ্ণা রায়, সহকারী কমিশনার (ভূমি) রিফাতুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ( ওসি) রফিকুল ইসলাম, পৌরসভার পক্ষে মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল ও পৌর কাউন্সিলরবৃন্দ, উপজেলা আ’লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন এমপি’র পক্ষে উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক পৌর মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল, সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান বেনজির হোসেন হেলাল সহ দলীয় নেতা- কর্মীবৃন্দ, শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজের পক্ষ থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল ইসলাম সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) কৃষ্ণা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে অতিথি হিসাবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ সাইফুল ইসলাম,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( তদন্ত) তাইজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এইচ এম রোকনুজ্জামান, উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন লিডার হুমায়ুন কবির,উপজেলা সহকারী আইসিটি কর্মকর্তা মোতাহার হোসেন, সহকারী অধ্যাপক আবুল খায়ের, সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক আনারুল ইসলাম, সহকারী অধ্যাপক আব্দুর রাজ্জাক, প্রভাষক কিশের দাস, আ’লীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান আসলামুল আলম আসলাম, যুবলীগ নেতা শেখ মাছুমুজ্জামান মাসুম, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আসিকুর রহমান মুন্না, সাহেব আলী, যুবলীগ নেতা মৃত্যুঞ্জয়, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুস সালাম, ছাত্রলীগ নেতা রাজু, সাঈদ হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আ’লীগ নেতা, সূধী ও শিক্ষার্থীবৃন্দ।

পরবর্তীতে একই স্থানে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উৎযাপন উপলক্ষ্যে চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৫ মার্চ গণহত্যা দিবস পালনের লক্ষ্যে ওই দিন রাত ১১ টা হতে ১১:০১ মিনিট পর্যন্ত শহীদদের স্মরণে প্রতিকী ব্লাক আউট করে রাখার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।