মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

চালু হলো যবিপ্রবি’র নবনির্মিত দুই হল
চালু হলো যবিপ্রবি’র নবনির্মিত দুই হল

চালু হলো যবিপ্রবি’র নবনির্মিত দুই হল

যবিপ্রবি প্রতিনিধি:

কেক কাটা, আলোচনা সভা ও নৈশভোজের মধ্য দিয়ে চালু হলো যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নবনির্মিত মুনশি মোহাম্মদ মেহেরুল্লাহ ছাত্র হল ও বীর প্রতীক তারামন বিবি ছাত্রী হল।

শিক্ষার্থীদের দেওয়া কথা রাখতে ১ই অক্টোবর)সন্ধায় মুনশি মোহাম্মদ মেহেরুল্লাহ হলের ডাইনিং রুমে প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. আব্দুর রউফের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মজিদ।

আলোচনা অনুষ্ঠানে আবাসিক শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ আব্দুল মজিদ বলেন, ২৪ এর গণঅভ্যুত্থানে শহীদ ছাত্র-জনতার রুহের মাগফেরাত কামনা করছি ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। ছাত্র-জনতার রক্তের ওপর দাঁড়িয়ে বৈষম্যহীন এক নতুন বাংলাদেশ গড়তে চাই। বিশ্ববিদ্যালয়ের আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের মধ্যে পার্থক্য অনেক, এখানে ক্লাসে বন্ধুত্ব আর হলে থাকতে গিয়ে বন্ধুত্ব দুইটারই বিরাট পার্থক্য আছে। হলের বন্ধুত্বটা আত্মিক পর্যায়ে রুপ নেয়। বৈচিত্র্য মানুষের মাঝে হলের শিক্ষার্থীদের এডাপ্টেশন ক্ষমতা অনাবাসিক শিক্ষার্থীদের চেয়ে অনেক বেশি। পরিবারের ভাইদের মধ্যে মাঝে মাঝে অনেক সময় ঝগড়াঝাটি হয় তেমনি এখানেও এমনটা হওয়ায় স্বাভাবিক। তবে এক্ষেত্রে আমাদেরকে ধৈর্য্য ও সহনশীলতার পরিচয় দিতে হবে।

হলের সূচনা পর্বে আরো উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডীন, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক, শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ও মুনশি মেহেরুল্লাহ হলের আবাসিক শিক্ষার্থীবৃন্দ।

মুনশি মোহাম্মদ মেহেরুল্লাহ হলের আনুষ্ঠানিকতা শেষে উপাচার্য বীর প্রতীক তারামন বিবি হলে উপস্থিত হন। সেখানে কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় হল চালুর কার্যক্রম। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বিভিন্ন নির্দেশনা মূলক বক্তব্য দেন। এ সময় উক্ত হলের প্রভোস্ট মোছা. আফরোজা খাতুন, সহকারী প্রভোস্ট বৃন্দ ও হলের আবাসিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।