বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
ডুমুরিয়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপনে আলোচনা সভা
ডুমুরিয়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপনে আলোচনা সভা

ডুমুরিয়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপনে আলোচনা সভা

মোঃ ইমরান শেখ, চুকনগর, খুলনা:

যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ এই প্রতিপাদ্য নিয়ে খুলনার ডুমুরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস-‘২০ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার(১২ডিসেম্বর) সকাল ১১ টায় ডুমুরিয়া উপজেলা অফিসার্স ক্লাবে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ। উপজেলা তথ্য ও প্রযুক্তি দপ্তরের সহকারি প্রেগ্রামার মোঃ শাহাদাৎ হোসেনের সঞ্চালনায় সভায় বক্তব্যদেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মোছাদ্দেক হোসেন, উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা শেখ জাহিদুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস,এম কামরুজ্জামান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীনা মজুমদার, পিডিএফ কর্মকর্তা প্রতাপ চন্দ্র দাস প্রমূখ।

আলচনা সভায় সভাপতি উপজেলা নির্বাহী অফিসার জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালের ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কর্মসূচি ঘোষণা করেন। এই কর্মসূচি রূপকল্প ২০২১ এর মূল উপজীব্য। যার বাস্তবায়নের মূল লক্ষ্য ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা এবং জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণ।

সেই হিসেবে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের একযুগ পূর্তির দিন আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও আধুনিক চিন্তা ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদের অভিজ্ঞতালব্দ জ্ঞান থেকে উদ্ভূত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ১২ বছর আজ পূর্ণ হচ্ছে।

তিনি আরো বলেন, আজ ঘরে ঘরে প্রতিটি মানুষ ভোগ করছে ডিজিটাল বাংলাদেশের সুবিধা। ডিজিটাল প্রযুক্তির কল্যাণে দেশের জনগণ করোনা মহামারিতেও সংযুক্ত থাকতে পেরেছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, আদালত, আইন শৃঙ্খখলা রক্ষা ব্যবস্থা এমনকি বিচারিক কাজ সচল রাখা সম্ভব হয়েছে। শেষে দিবসটি উপলক্ষ্যে আয়োজিত ‘আমার রং তুলিতে ডিজিটাল’ চিত্রান্কন প্রতিযোগীতায় বিজয়ী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী নিশাত তাছলিম, প্রবন্ধ ভদ্র ও মেহনাজ মালেক এবং উপস্হিত বক্তৃতা প্রতিযোগীয়তায় মাধ্যমিক বিদ্যালয় শিক্ষার্থী অশ্বিনী মন্ডল, সামিয়া আফরীন ও সাজিদিয়া আক্তার চৌতীকে বই দিয়ে পুরস্কৃত করা হয়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।