রবিবার, ৫ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
দেশব্যাপী টিকাদান কর্মসূচি ৭ ফেব্রুয়ারি শুরু
দেশব্যাপী টিকাদান কর্মসূচি ৭ ফেব্রুয়ারি শুরু

দেশব্যাপী টিকাদান কর্মসূচি ৭ ফেব্রুয়ারি শুরু

নতুন সূর্য ডেস্কঃ

দেশব্যাপী ব্যাপক টিকাদান কর্মসূচি আগামী ৭ ফেব্রুয়ারি শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ মঙ্গলবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গিয়ে দেখা যায়, সেখানে আগামীকালের টিকাদান কর্মসূচি উদ্বোধনের জোর প্রস্তুতি চলছে।

কাল বুধবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এই টিকা দিয়েই বাংলাদেশে শুরু হবে কোভিড-১৯-এর টিকাদান প্রক্রিয়া। কাল বেলা সাড়ে তিনটায় এই হাসপাতালে করোনার টিকাদানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি যুক্ত হবেন।

বৃহস্পতিবার দেশের পাঁচটি হাসপাতালে (কুর্মিটোলাসহ) সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়া হবে।বিজ্ঞাপন

আজ মঙ্গলবার দুপুরে ঔষধ প্রশাসন টিকা ব্যবহারের উপযোগিতা সনদ দিয়েছে। এর ফলে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে দেশে আসা ৫০ লাখ টিকা প্রয়োগে আর কোনো বাধা থাকল না।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও বাংলাদেশ–কুয়েত মৈত্রী হাসপাতালেও করোনার টিকাদানে প্রস্তুতি নিতে দেখা গেছে।

গতকাল সোমবার এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে ভারত থেকে ৫০ লাখ টিকা বাংলাদেশে পৌঁছায়। অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিড-১৯-এর এই ভ্যাকসিন উৎপাদন করছে ভারতের সেরাম ইনস্টিটিউট। এই ভ্যাকসিনের নাম দেওয়া হয়েছে ‘কোভিশিল্ড’। এর আগে ভারত সরকারের কাছ থেকে উপহার হিসেবে কোভিশিল্ডের ২০ লাখ ডোজ পেয়েছে বাংলাদেশ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।