শনিবার, ২০ এপ্রিল ২০২৪

জন্মগত প্রতিবন্ধী কলারোয়ার জুবায়ের, প্রয়োজন একটি হুইল চেয়ার!
জন্মগত প্রতিবন্ধী কলারোয়ার জুবায়ের, প্রয়োজন একটি হুইল চেয়ার!

জন্মগত প্রতিবন্ধী কলারোয়ার জুবায়ের, প্রয়োজন একটি হুইল চেয়ার!

শফিকুর রহমান, কলারোয়া:

জন্ম থেকেই শারীরিক ও মানসিক প্রতিবন্ধী। নেই চলা-চলের সামান্য শক্তি। অভাব অনটনের সংসারে দিনমজুর পরিবারের সদস্যদের সহযোগিতায় ঘর থেকে উঠান আবার উঠান থেকে ঘর! ঠিক এভাবেই জীবনের বেড়ে ওঠার সঠিক সময়ে পরিচর্যার সংকটাপন্ন পরিবেশে জীবন যাপন করছে- সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের আইচপাড়া গ্রামের খায়রুল ইসলামের পুত্র ও জন্মথেকে প্রতিবন্ধী শিশু জুবায়ের রহমান (১০)
প্রতিবন্ধী জুবায়েরের পরিবার সূত্রে জানা গেছে, অসম্পূর্ণ শারীরিক গঠন নিয়ে জন্ম নেয় শিশু জুবায়ের, যা পর্যায়ক্রমে শারীরিক ও মানসিক প্রতিবন্ধীত্বে রূপ নেয় । একমাত্র সন্তান প্রতিবন্ধী হয়ে জন্ম নিয়েছে, তাই তাকে প্রতিপালনে অস্বীকৃতি জানিয়ে দুগ্ধপোষ্য জুবায়েরকে ফেলে পথ মাপেন তার গর্ভধারিণী। এরপর থেকে দুঃখ দুর্দশায় কেটেছে ১০টি বছর। কিছুদিন আগে ভাগ্যে জোটে একটি প্রতিবন্ধী ভাতা’র কার্ড।
প্রতিবন্ধী শিশু জুবায়েরকে লালন-পালনকারী তার দাদী রমেছা খাতুন জানান, ছেলেটি জন্ম থেকেই শারীরিক ও মানসিক প্রতিবন্ধী । এখন তার বয়স ১০ বছর। শারীরিক গঠনে বড় হয়েছে । এখন আর আগের মতো কোলে-পিঠে বহন করতে পারি না। ফলে জুবায়েরকে ঘর থেকে বাহিরে নিয়ে যাওয়া সহ সার্বিক চলাচলে ব্যাপক সমস্যায় পড়তে হচ্ছে। সাধারণ চেয়ারেও ঠিক ভাবে বসতে পারে না। একটি হুইল চেয়ার থাকলে তার অচলাবস্থা দূর হতে পারে ।
এ সময় তিনি নাতি জুবায়েরের জন্য হুইল চেয়ার ও আর্থিক সহায়তা কামনা করে-কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার, কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান সহ সমাজের বিত্তবানদের দৃষ্টি আকর্ষণ করেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।