শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে যশোর প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী কর্মসূচি
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে যশোর প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী কর্মসূচি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে যশোর প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী কর্মসূচি

যবিপ্রবি প্রতিনিধিঃ
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সমানে রেখে দুই দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) কর্তৃপক্ষ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সফল করতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রপরামর্শ ও নির্দেশনা দপ্তরের সার্বিক সহযোগিতায় এবারে ভিন্ন আঙ্গিকে সাংস্কৃতিক সংগঠন ‘বিবর্তন’ যবিপ্রবি শাখার উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বর্ণিল আল্পনা ও মিনার সংলগ্ন ক্যাম্পাসের সীমানা প্রাচীরে বাংলা বর্ণমালা অঙ্কন করা হয়েছে। এই আল্পনা ও দেয়ালিকা তৈরিতে বিবর্তন যবিপ্রবি শাখার সদস্যরা নিরলসভাবে পরিশ্রম করেছেন।

যবিপ্রবি ঘোষিত দুই দিনব্যাপী এ কর্মসূচির প্রথম দিন (২০ ফেব্রুয়ারী) শনিবারে থাকছে উপাচার্যের উপস্থিতিতে রাত নয়টায় ত্রিশে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মঙ্গল প্রদীপ প্রজ্বলিতকরণ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে রাত নয়টা দশ মিনিট থেকে থেকে একুশের কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান, নাটক ও অভিনয়। রাত এগারোটা থেকে চলবে আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা।

২১ ফেব্রুয়ারি রবিবার রাত বারোটা এক মিনিটে উপাচার্যের নেতৃত্বে যবিপ্রবির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে। পাশাপাশি সকাল সাড়ে ছয়টায় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, ভোর ছয়টায় প্রশাসনিক ভবন থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক প্রদক্ষিণ করে শহীদ মিনার পর্যন্ত প্রভাত ফেরি এবং বাদ যোহর যবিপ্রবি কেন্দ্রীয় জামে মসজিদে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের কর্মসূচি রয়েছে।

উক্ত কার্যক্রমে বর্তমান কোভিড-১৯ এর পরিস্থিতি বিবেচনায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সকলকে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগিতার অনুরোধ করা হয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।