বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
একুশের প্রথম প্রহরে শহীদের প্রতি  শ্রদ্ধা নিবেদন করলেন দেয়াড়া ইউনিয়ন ছাত্রলীগ
একুশের প্রথম প্রহরে শহীদের প্রতি  শ্রদ্ধা নিবেদন করলেন দেয়াড়া ইউনিয়ন ছাত্রলীগ

একুশের প্রথম প্রহরে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করলেন দেয়াড়া ইউনিয়ন ছাত্রলীগ

আহসান উল্লাহ,খোরদো কলারোয়া প্রতিনিধিঃ
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে খোরদো বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন
১১ নং দেয়াড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জি এম আজাদ রহমান।

আজ অমর একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন সালাম, বরকত, রফিকসহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন।

এজন্যই দিনটি একই সঙ্গে গৌরবের ও শোকের। জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে। দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের। পৃথিবীর কয়েক হাজার ভাষাভাষী মানুষও দিনটি শ্রদ্ধাভরে পালন করছেন।

দিবসের প্রথম প্রহরে খোরদো বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতি ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। রাত ১২টা ১ মিনিটে চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী মাহবুবুর রহমান মফে, ছাত্রলীগের সাধারণ সম্পাদক জি এম আজাদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহীন আলম,খোরদো পুলিশ ক্যাম্প, ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ শহীদ মিনারের মূল বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।