শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বাগেরহাটে নারীদের তথ্য প্রযুক্তি ব্যবহার বৃদ্ধিতে উঠান বৈঠক
বাগেরহাটে নারীদের তথ্য প্রযুক্তি ব্যবহার বৃদ্ধিতে উঠান বৈঠক

বাগেরহাটে নারীদের তথ্য প্রযুক্তি ব্যবহার বৃদ্ধিতে উঠান বৈঠক

মোঃ আজিজুল ইসলাম অমি,বাগেরহাট:
নারীদে তথ্য প্রযুক্তির ব্যবহারে উদ্বুদ্ধ করতে বাগেরহাটে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তথ্য প্রযুক্তি ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য-যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প ২য় পর্যায়ের বাস্তবায়নের অংশ হিসেবে বুধবার বিকেলে সদর উপজেলার কাড়াপাড়ায় উপজেলা তথ্যকেন্দ্রের আয়োজনে ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

বাগেরহাট সদর উপজেলা তথ্যসেবা কর্মকর্তা সাবিকুন নাহারের সভাপতিত্বে উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোছাব্বেরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আজগর আলী, উপজেলা তথ্যসেবা সহকারী নিশীতা রায় চৌধুরী, শবনম পারভীন, অফিস সহায়ক উমর ফারুক প্রমুখ। স্থানীয় শতাধিক নারী এই বৈঠকে অংশগ্রহণ করেন।

উপস্থিত নারীদের তথ্য-যোগাযোগ প্রযুক্তির ব্যবহার সম্পর্কে নির্দেশনা, নারীর ক্ষমতায়ন বিষয়ে আলোচনা ও বিভিন্ন তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

গ্রামীণ সুবিধাবঞ্চিত মহিলাদের তথ্যপ্রযুক্তি ভিত্তিক সেবা প্রদানের মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন এবং এক কোটি গ্রামীণ মহিলাকে দৈনন্দিন সমস্যা সমাধানে তথ্যপ্রযুক্তির ব্যবহার জানানো ও শেখানোর উদ্দেশ্যে ২০১৭ সালের এপ্রিল মাসে দেশের ৪৯০ টি উপজেলায় তথ্যকেন্দ্র প্রতিষ্ঠা করা হয়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।