সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
এ্যালাইন্স ফর মার্জিনাল পিপল-এর উদ্যোগে কয়রায় দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প
এ্যালাইন্স ফর মার্জিনাল পিপল-এর উদ্যোগে কয়রায় দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প

এ্যালাইন্স ফর মার্জিনাল পিপল-এর উদ্যোগে কয়রায় দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প

উপকূলীয় অঞ্চল কয়রা উপজেলার প্রান্তিক জনগোষ্ঠী নানা রোগে আক্রান্ত হয়েও অনেকে প্রান্তিক জনগোষ্ঠী হওয়ার কারণে চিকিৎসকের কাছে যেতে পারেন না। ফলে তারা দুর্ভোগে ভোগে প্রায় সময়। তাদের এই দুর্ভোগ দূর করতে ২৬ মার্চ জাতীয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কয়রা উপজেলার চৌকুনী কালিকাপুর প্রাঃ সঃ বিদ্যালয় প্রাঙ্গণে প্রান্তিক এলাকার সংগঠন “এ্যালাইন্স ফর মার্জিনাল পিপল” আয়োজন করেছিলো “দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে রক্ত গ্রুপিং নির্ণয়” কর্মসূচী। সার্বিক সহযোগীয় ছিলো সুন্দরবন নার্সিং হোম। এতে তিন শতাধিকের বেশি প্রান্তিক মানুষকে ব্লাড গ্রুপিং এবং দুই শতাধিক মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।
এছাড়া প্রত্যেক রোগীকে স্বাস্থ্যবিধি অনুযায়ী চিকিৎসার জন্য বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।
এদিন সকালে ক্যাম্পের উদ্বোধনী করেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও প্রধান উপদেষ্টা আব্দুল্লাহ আল মামুন (সবুজ) এবং তিনি পুরো অনুষ্ঠান সার্বিক পরিচালনা ও সহযোগী ছিলেন।
মেডিকেল ক্যাম্পে সংগঠনের সাথে একত্রতা প্রকাশ করে দিনব্যাপী বিনামূল্যে প্রান্তিক জনগোষ্ঠীদের সেবা দিয়েছেন ডাঃ তারেক ইমরান (এম.বি.বি.এস (ঢাকা), পিজিটি (ঢামেক))।
এছাড়া ক্যাম্পে আরো সেবা দিয়েছেন সংগঠনের উপদেষ্টা নিমাই চন্দ্র মন্ডল (উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, মহারাজপুর) , তার সহকর্মী অরুন কুমার সরকার (উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, মহেশ্বরীপুর) এবং সুন্দরবন নার্সিং হোম এর দায়িত্ব থাকা মেডিকেল এসিস্ট্যান্ট ওলিওয়ার রহমান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষকগণ। উপস্থিত ছিলেন কয়রা ব্লাড ব্যংকের সভাপতি মোস্তাফিজুর রহমান। এছাড়া বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
ক্যাম্পে সংগঠনের সাধারণ সম্পাদক সুপ্রভাত বিশ্বাস (নয়ন) ও সহ-সভাপতি মাহমুদুল হাসান নেতৃত্বে সংগঠনের কমিটির সকল সদস্য ও সাধারণ সদস্য উপস্থিত থেকে এই ক্যাম্পটি সম্পন্ন করেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।