বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কলারোয়ায় স্ত্রী হত্যা মামলায় সাড়ে ২৩ বছর পর স্বামীর জামিন
কলারোয়ায় স্ত্রী হত্যা মামলায় সাড়ে ২৩ বছর পর স্বামীর জামিন

কলারোয়ায় স্ত্রী হত্যা মামলায় সাড়ে ২৩ বছর পর স্বামীর জামিন

নতুন সূর্য ডেস্কঃ

সাতক্ষীরার কলারোয়ায় নিজ স্ত্রীকে হত্যা মামলায় প্রায় সাড়ে ২৩ বছর পর জামিন পেলেন নুরুল ইসলাম। গতকাল রবিবার  প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।


আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। গত ১ এপ্রিল নুরুল ইসলামের আইনজীবী আদালতে বলেছিলেন, এই আসামির যাবজ্জীবন সাজা খাটার মেয়াদ শেষের দিকে হলেও আপিল শুনানি শেষ হয়নি। পরে আপিল বিভাগ দ্রুত এ আসামির কারাভোগের মেয়াদ জানাতে নির্দেশ দেন। ওই নির্দেশনার ধারাবাহিকতায় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আপিল বিভাগকে জানান, আসামি ২৩ বছর ছয় মাস সাজা খেটেছেন। পরে আসামির যাবজ্জীবন সাজার মেয়াদ শেষের দিকে হওয়ায় আদালত তাকে জামিন দিলেন।


১৯৯৬ সালের ২৪ জুন সাতক্ষীরার কলারোয়ায় নিজ স্ত্রী জোহরাকে ভাড়া করা খুনি দিয়ে খুন করান নুরুল। পুকুরে মরদেহ ফেলে দেওয়া হয়। এ ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন নুরুল। পরে ২০০১ সালে নুরুলকে যাবজ্জীবন সাজা দেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। এই দম্পতির একটি সন্তান থাকায় নুরুলকে মৃত্যুদণ্ড না দিয়ে যাবজ্জীবন সাজা দেওয়া হয়।  এরপর ২০০৩ সালে হাইকোর্ট নুরুলের যাবজ্জীবন বহাল রাখেন। তবে হাইকোর্টের সে রায়ের বিরুদ্ধেও আপিল বিভাগে আবেদন জানান আসামি নুরুল। একই সঙ্গে আপিল শুনানি অবস্থায় তার জামিন চেয়েও আবেদন করেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।