বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

কৃষকদের সাথে নিরলস কাজ করে যাচ্ছেন কলারোয়া কৃষি কর্মকর্তা রফিকুল
কৃষকদের সাথে নিরলস কাজ করে যাচ্ছেন কলারোয়া কৃষি কর্মকর্তা রফিকুল

কৃষকদের সাথে নিরলস কাজ করে যাচ্ছেন কলারোয়া কৃষি কর্মকর্তা রফিকুল

সেলিম খান:

বাংলাদেশের কৃষি প্রধান দেশ। প্রধান খাদ্য ভাত।তার সিংহভাগ আসে বাংলাদেশের কৃষকের কাছ থেকে। কৃষি কাজের সব থেকে বিপদজ্জনক দিক হচ্ছে প্রাকৃতিক দুর্যোগ। গত ৪ এপ্রিল বাংলাদেশের উপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড়। আর এই দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ধান। বোরো ধানের এই মৌসুমে সব থেকে বিপজ্জনক হয়ে পড়েছে ধানে চিটে হয়ে যাওয়া।

এ বিষয়ে কলারোয়া উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, অতিরিক্ত তাপমাত্রা বৈরী আবহাওয়া অতিরিক্ত ঝড় থাকলে এ সকল সমস্যা হতে পারে বলে মনে করছেন। দেশের বিভিন্ন অঞ্চলে সমস্যা দেখা দিলও কলারোয়া উপজেলাতে এখনো কোনো সমস্যা দেখা যায়নি। তারপরও আগাম সতর্কতা হিসাবে প্রতিটি ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের নিয়ে কৃষকদের সচেতন মূলক কাজ করে যাচ্ছি।
তিনি আরো বলেন, এই উপজেলার কোন কৃষক যেন ক্ষতির সম্মুখীন না হয় সেজন্যই আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। বর্তমান পরিস্থিতিতে প্রতিটি কৃষকের করণীয় সার, পানি, প্রয়োজনীয় সার স্প্রে করার জন্য আহ্বান জানিয়েছেন। সহকারী কৃষি কর্মকর্তা ইমরান হোসেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো: মামুনুর রশিদ, মো: বিল্লাল হোসেন,আবির হোসেনসহ সকল উপ-সহকরি কৃষি কর্মকর্তাদের সাথে নিয়ে বিভিন্ন মাঠ পরিদর্শন করে বেড়াতে দেখা গিয়েছে এই কর্মকর্তাকে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *