বৃহস্পতিবার, ২ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
এক অ্যাম্বুলেন্সেই করোনা আক্রান্তের ২২ মরদেহ!
এক অ্যাম্বুলেন্সেই করোনা আক্রান্তের ২২ মরদেহ!

এক অ্যাম্বুলেন্সেই করোনা আক্রান্তের ২২ মরদেহ!

নতুন সূর্য ডেস্কঃ

হাসপাতালের মর্গের বাইরে রাখা আছে অ্যাম্বুলেন্স। তাতে করোনায় মৃতদের লাশ উঠিয়ে নিয়ে যাওয়া হচ্ছে সৎকারের জন্য। জায়গা নেই, তবু গাদাগাদি করেই একটি অ্যাম্বুলেন্সে তোলা হয়েছে ২২টি মরদেহ। একটির ওপর একাধিক বস্তাবন্দি মরদেহ চাপানো রয়েছে সেই গাড়িতে। এই ভয়াবহ চিত্র দেখা গিয়েছে মহারাষ্ট্রের বীড জেলার অম্বেজোগাইয়ে।

সেখানকার স্বামী রামানন্দ তীর্থ মারাঠাওয়াড়া সরকারি মেডিকেল কলেজের ঘটনা এটি। স্থানীয় সূত্রে জানা গেছে, মরদেহ এভাবে তোলার সময় সেখানে উপস্থিত ছিল পুলিশ। অভিযোগ, মৃত রোগীর আত্মীয়রা অ্যাম্বুলেন্সে লাশ তোলার ছবি তুলতে গেলে তাদের মোবাইল কেড়ে নেওয়া হয়। এই মরদেহগুলো সৎকার হওয়ার পর মোবাইল ফোন ফেরত দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তারা।ঘটনার কথা ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসেছে সেখানকার প্রশাসন। ঘটনা নিয়ে বীড জেলার জেলাশাসক রবীন্দ্র জগতপ সংবাদমাধ্যমকে বলেছেন, “অম্বেজোগাইয়ের অতিরিক্ত জেলা প্রশাসককে ঘটনা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। যদি কারও দোষ থাকে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

ওই হাসপাতালের ডিন শিবাজি সুকরে বলেছেন, “সৎকার করতে মরদেহ নিয়ে যাওয়ার জন্য মাত্র দু’টি অ্যাম্বুলেন্স রয়েছে। আমরা আরও অ্যাম্বুলেন্সের দাবি জানিয়েছি। কেউ মারা গেলে স্থানীয় প্রশাসনের হাতে মরদেহ তুলে দেওয়া পর্যন্ত আমাদের দায়িত্ব। তারা কীভাবে তা নিয়ে যাবে, তা আমাদের নিয়ন্ত্রণে নেই।”

সূত্র: আনন্দবাজার

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।