বুধবার, ৮ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
পাইকগাছায় ২৭ কিলোমিটার বাঁধ ভেঙ্গে স্থানীয়রা ব্যাপক ক্ষতিগ্রস্থ
পাইকগাছায় ২৭ কিলোমিটার বাঁধ ভেঙ্গে স্থানীয়রা ব্যাপক ক্ষতিগ্রস্থ

পাইকগাছায় ২৭ কিলোমিটার বাঁধ ভেঙ্গে স্থানীয়রা ব্যাপক ক্ষতিগ্রস্থ

সরদার ইউনুছ আলী,পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:
পাইকগাছায় ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে পূর্ণিমার প্রবল জোয়ারের পানির চাপে ২৭ কিলোমিটার ওয়াপদার বাঁধ ক্ষতিগ্রস্থ হয়েছে। পাশাপাশি বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে কোটি কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

পাইকগাছা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী কর্মকর্তা ফরিদ উদ্দীন জানান, উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রায় ২৭ কিলোমিটার ওয়াপদার রাস্তা ক্ষতিগ্রস্থ হয়ে এলাকায় পানি প্রবেশ করে।যার মধ্যে হরিঢালী,কপিলমুনি,লতা,দেলুটি,সোলাদানা,লস্কর,গড়ুইখালী ইউনিয়নে বিভিন্ন এলাকা ভেঙ্গে ও ওয়াপদার বাঁধ উপচে পানি প্রবেশ করে প্লাবিত হয়েছে।তারমধ্যে সোলাদানা ইউনিয়নে সর্বাধিক ৬ কিলোমিটার বাঁধ ক্ষতিগ্রস্থ হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস জানান, উপজেলায় ৬৬০ হেক্টর চিংড়ী ঘের প্লাবিত হয়ে কোটি কোটি টাকার চিংড়ি ও মৎস্য সম্পদের ক্ষতি হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, এ মৌসুমে তেমন কোন ফসল না থাকায় কৃষি ক্ষেত্রে কোন ক্ষতি হয়নি, তবে দেলুটি ও গড়ুইখালী ইউনিয়নে ১ হেক্টর জমিতে লবণ পানি উঠে আউস ধানের বীজতলা নষ্ট হয়েছে।

পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, পূর্ণিমার জোয়ারের পানিতে বিভিন্ন ইউনিয়ন প্লাবিত হয়ে কোটি কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরীর কাজ চলছে। তাদের পুনর্বাসনের জন্য দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।