বৃহস্পতিবার, ২ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কলারোয়ায় সাংবাদিকদের সাথে নাগরিক সংলাপ শিশু পাচার প্রতিরোধে
কলারোয়ায় সাংবাদিকদের সাথে নাগরিক সংলাপ শিশু পাচার প্রতিরোধে

কলারোয়ায় সাংবাদিকদের সাথে নাগরিক সংলাপ শিশু পাচার প্রতিরোধে

স্টাফ রিপোর্টারঃ  কলারোয়ায় শিশু পাচার প্রতিরোধে উপজেলা পর্যায়ে সাংবাদিকদের সাথে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ আগস্ট) বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ইনসিডিন বাংলাদেশ’র আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়াম এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শিশু পাচার প্রতিরোধ ও সুরক্ষা এবং নারী ও শিশু বান্ধব সংবাদ পরিবেশনে উপজেলা পর্যায়ে সাংবাদিক ও প্রেসক্লাবের সদস্যদের করণীয় ও ভূমিকা নিয়ে সংলাপে করা হয়।
বক্তারা শিশু পাচার, পাচারের ধরন, শিশু পাচার পরিস্থিতি, পাচারের কৌশল, পাচারের উদ্দেশ্য ও এর ফলে কি ঘটে, বাল্য বিবাহ, শেষ পরিণতি, পাচার প্রতিরোধে সুপারিশ, শিশু সুরক্ষা ইত্যাদি বিষয়ে আলোচনা করেন। একই সাথে সাংবাদিকদের লেখনীর মাধ্যমে পাচারের কুফল ও প্রতিরোধে করণীয় নিয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গুরুত্বারোপ করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার।
প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমী জেরিন কান্তা।
আয়োজক প্রতিষ্ঠানের প্রতিনিধি সাকিবুর রহমানের সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন দৈনিক পত্রদূত পত্রিকার অনলাইন ইনচার্জ ও সিনিয়র স্টাফ রিপোর্টার আসাদুজ্জামান সরদার, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, প্রধান শিক্ষক রাশিদুল হাসান কামরুল, আতাউর রহমান, এমএ সাজেদ, রিপোর্টার্স ক্লাবের সহ.সভাপতি শেখ জাকির হোসেন, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, এস এম ফারুক হোসেন, আরিফুল হক চৌধুরী, মোস্তফা হোসেন বাবলু, রাজু আহমেদ, মুজাহিদুল ইসলাম, পৌরসভা প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী, কামরুজ্জামান এবং ফারুক রাজ অধ্যাপক এমএ কালাম,  সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান,  মোসলেম আহমেদ,  প্রভাষক আরিফ মাহমুদ,  ও সরদার জিল্লুর, ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।