বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কচুয়ায় আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে খাদ্য সামগ্রী ও ফলজ বৃক্ষের চারা বিতরণ
কচুয়ায় আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে খাদ্য সামগ্রী ও ফলজ বৃক্ষের চারা বিতরণ

কচুয়ায় আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে খাদ্য সামগ্রী ও ফলজ বৃক্ষের চারা বিতরণ

শেখ মারুফ হোসেন, বিশেষ প্রতিবেদকঃ

বাগেরহাটের কচুয়া উপজেলায় মুজিবশতবর্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় বিনামূল্যে দুই শতক জমি ও সেমিপাকা ঘর করে দেয়া ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রদানকৃত ঘরের বাসিন্দাদের করোনা মোকাবেলায় কর্মহীন, অসহায়, দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন কচুয়া উপজেলা প্রশাসন। করোনার শুরু থেকেই উপজেলার অসহায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন উপজেলা প্রশাসন। এছাড়া করোনাভাইরাসের অতি মারি রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ প্রতিপালন করা হচ্ছে।

আজ(১৪ জুলাই) বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে কচুয়া উপজেলার ধোপাখালী ইউনিয়নে মুজিব শতবর্ষ উপলক্ষে নির্মিত ও হস্তান্তরিত ভূমিহীন ও গৃহহীন ৩২টি পরিবারের সদস্যদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী পাশাপাশি ফলজ বৃক্ষের চারা (পেয়ারা ও কাগজি লেবু) বিতরণ করেন কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল। এ সময় উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা সরোয়ার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অঞ্জন কুন্ড, ধোপাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সহ প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় বিনামূল্যে দুই শতক জমি ও সেমিপাকা প্রদানকৃত ঘরের বাসিন্দাদের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে। অসহায় খেটে-খাওয়া কর্মহীন-দুস্থদের মধ্যেও খাদ্য সহায়তা দেয়া অব্যাহত রয়েছে। এসময় তিনি এসকল বাড়ির উঠানে বিতরণ কৃত চারাগাছ রোপণ, পরিচর্যা ও এর সুফলের উপর গুরুত্বারোপ করেন।

কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা সরোয়ার বলেন, আশ্রয়ণ প্রকল্পের আওতায় বিনামূল্যে দুই শতক জমি ও সেমিপাকা ঘরের মালিকানা মাননীয় প্রধানমন্ত্রী এই সকল পরিবারকেই করেছেন। তাদেরকে যত্নশীল হয়ে এর রক্ষণাবেক্ষণ করার প্রতি অনুরোধ জানান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।