বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
মোড়েলগঞ্জে জনগুরুত্বপূর্ণ পল্টুন পানির নিচে
মোড়েলগঞ্জে জনগুরুত্বপূর্ণ পল্টুন পানির নিচে

মোড়েলগঞ্জে জনগুরুত্বপূর্ণ পল্টুন পানির নিচে

মোঃ আজিজুল ইসলাম অমি, বাগেরহাট

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ ফুলহাতা লঞ্চঘাটের পল্টুনটি ডুবে গিয়ে দুই দিন ধরে পানির নিচে নিমজ্জিত। জনভোগান্তি এখন চরমে।এই ইউনিয়ন এর এক মাত্র যাতায়েতের ব্যবস্তা হলো নদী পথে যেটি এখন অচল অবস্থা
উপজেলার পানগুছি নদীর তীরবর্তী ৬টি লঞ্চ ঘাটের মধ্যে ঐতিহ্যবাহী ফুলহাতা বাজার সংলগ্ন লঞ্চ ঘাটটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। এ ঘাট থেকে প্রতিদিন শত শত লোক উঠানামা করে। জেলা সদর সহ মোড়েলগঞ্জ উপজেলা সদর, জিউধরা, বহরবুনিয়া সহ বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের লোকজন নদীপথে যাতায়াতের জন্য এ ঘাটটি গুরুত্বপূর্ন যোগাযোগের মাধ্যম। এছাড়াও বিভিন্ন এলাকা থেকে যাত্রীবাহী ট্রলার, নৌকার যাত্রীরা এ লঞ্চঘাট থেকে উঠানামা করে।

মোড়েলগঞ্জ সদর থেকে সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন বহরবুনিয়া ইউনিয়ন। বিশেষ করে বর্ষা মৌসুমের সময় নদী পথে লঞ্চ, ট্রলারযোগে এলাকার জনসাধারণ ও শিক্ষার্থীদের যাতায়াত করতে হয়। লঞ্চঘাটটি ডুবে যাওয়ায় এসব যাত্রীদের চরম দুর্ভোগ বেড়েছে।

এ ব্যাপারে বহরবুনিয়া ইউনিয়ন চেয়ারম্যান টিএম রিপন জানান, সম্ভবতঃ তলা লিকেজ হয়ে দু’দিন আগে লঞ্চঘাটটি ডুবে গেছে। যার কারনে জনসাধারণের ভোগান্তি সৃষ্টি হয়েছে। বিআইডব্লিউটিসি’র তত্বাবধানে এ লঞ্চঘাটের দায়িত্বে থাকা তিনি ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করেছেন। এলাকাবাসি অনতিবিলম্বে লঞ্চঘাটটি দ্রুত পুনঃস্থাপনের দাবি জানিয়েছেন।

এ সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার মো.জাহাঙ্গীর আলম বলেন, ডুবে যাওয়া ফুলহাতা লঞ্চঘাটের পল্টুনের বিষয়টি তিনি অবহিত নন। খবর নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করবেন বলে জানিয়েছেন এ কর্মকর্তা।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।