সোমবার, ২০ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কচুয়ায় বঙ্গোপসাগরে ঘুর্নিঝড়ে নিহত জেলে পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান
কচুয়ায় বঙ্গোপসাগরে ঘুর্নিঝড়ে নিহত জেলে পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান

কচুয়ায় বঙ্গোপসাগরে ঘুর্নিঝড়ে নিহত জেলে পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান

শেখ মারুফ হোসেন, কচুয়া (বাগেরহাট):

বাগেরহাট জেলার কচুয়া উপজেলার ভাষা, বগা, বড় আন্দার মানিক গ্রামে ট্রলার ঢুবিতে নিহত ও ক্ষতি গ্রস্ত পরিবারে জেলেদের শোকের মাতমে আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে। প্রতিটি পরিবারের স্বজনেরা এখন নির্বাক। স্বজনের কান্নার আহাজারিতে ভারী হয়ে উঠেছে এলাকার পরিবেশ। একের পর এক নিখোঁজ জেলেদের লাশ আসছে পরিবারের মাঝে।

এমতাবস্থায় আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারী) বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় এমপির পক্ষ থেকে নিহতের প্রতি পরিবারকে ১০ হাজার টাকা ও বাগেরহাট জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রতি পরিবারে ২০ হাজার টাকা সর্বমোট ৩০ হাজার করে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়। পাশাপাশি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সহায়তাও তুলে দেওয়া হয়।

সকাল ১০টা ৩০মিনিটে বগা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে উপস্থিত স্বজনদের মাঝে এই নগদ অর্থ তুলে দেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা সরোয়ার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সাইফুল ইসলাম খোকন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক শিকদার কামরুল হাসান কচি, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হাজরা ওবায়দুর রেজা সেলিম, যুলীগের যুগ্ম আহবায়ক দিদার সুজন, কচুয়া কৃষকলীগর সভাপতি ও কচুয়া সদর ইউনিয়ন চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান হাদিজ, ধোপাখালী ইউনিয়ন চেয়ারম্যান মকবুল হোসেন সহ প্রমুখ।

গত ৩১ জানুয়ারি কচুয়া উপজেলা থেকে এফভি মায়ের দোয়া ও বাবা মোয়ের দোয়া নামে ২টি ট্রলার যোগে জেলেরা বঙ্গোপসাগরে মাছ ধরতে গেলে ৪ ফেব্রুয়ারী শুক্রবার ট্রলার দুটি ঝড়ের কবলে পড়ে ঢুবে যায়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।