বুধবার, ৮ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কলারোয়ায় মহিলা বিষয়ক অধিদপ্তরের হস্তক্ষেপে বাল্যবিবাহ রোধ
কলারোয়ায় মহিলা বিষয়ক অধিদপ্তরের হস্তক্ষেপে বাল্যবিবাহ রোধ

কলারোয়ায় মহিলা বিষয়ক অধিদপ্তরের হস্তক্ষেপে বাল্যবিবাহ রোধ

তরিকুল ইসলাম, ভ্রাম্যমাণ প্রতিনিধি:

সাতক্ষীরার কলারোয়ায় আবারো ৮ ম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রীর বাল্যবিবাহ রোধ করা হয়েছে।ঘটনাটি ঘটেছে, উপজেলার ৬ নং সোনাবাড়িয়া ইউনিয়নের সোরাবাড়িয়া গ্রামে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের হস্তক্ষেপে ওই বাল্যবিবাহ বন্ধ করা হয়।

সূত্র জানায়, বুধবার (১২ জুলাই) বেলা ২ টার দিকে সোনাবাড়িয়া ইউপি’র সোনাবাড়িয়া গ্রামের গোলাম রব্বানীর ৮ ম শ্রেণীতে পড়ুয়া অপ্রাপ্ত বয়স্ক মেয়ে রমেছা খাতুনের (১৫) বিয়ের আয়োজন করেন।গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিকভাবে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা নূরুন নাহার আক্তারের নির্দেশে একই অধিদপ্তরের কিশোর-কিশোরী ক্লাবের মোখলেছুর রহমান ও আক্তারুলের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনাটির সত্যতা পেয়ে বিয়ের অনুষ্ঠান বন্ধ করার ব্যবস্থা করেন। পরে মেয়ের পিতা গোলাম রব্বানীর কাছ থেকে মেয়ের ১৮ বছর বয়স পূর্ণ না হলে বিয়ে দেবো না এই শর্তে মুচলেকা গ্রহন করা হয়।

এ ছাড়া, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রতিনিধিরা মেয়ের অভিভাবককে অবহিত করেন, উপরোক্ত শর্ত ভঙ্গ করলে আগামীতে বাল্যবিবাহ নিরোধ আইনে নিয়মিত মামলা দায়ের করে ব্যবস্থা গ্রহন করা হবে। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, গত ৫ জুলাই একইভাবে উপজেলার কুশোডাঙ্গা ইউনিয়নের শাকদাহ মিলনপাড়ায় রবিন মন্ডলের অপ্রাপ্ত বয়স্ক মেয়ে প্রিয়া মন্ডলের বিয়ে রোধ করা হয়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।