মঙ্গলবার, ২১ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
যবিপ্রবির আইপিই বিভাগ ও বিটাকের মধ্যে সমঝোতা স্বারক সই
যবিপ্রবির আইপিই বিভাগ ও বিটাকের মধ্যে সমঝোতা স্বারক সই

যবিপ্রবির আইপিই বিভাগ ও বিটাকের মধ্যে সমঝোতা স্বারক সই

 

যবিপ্রবি প্রতিনিধি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিল্প ও উৎপাদন প্রকৌশল (আইপিই) বিভাগের সাথে বাংলাদেশ শিল্প ও কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) এর সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এর ফলে প্রযুক্তির উদ্ভাবন, হস্তান্তর ও লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প উন্নয়ন ছাড়াও যবিপ্রবির শিক্ষক, শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে নতুন সুযোগ সৃষ্টি হলো।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের উপস্থিতিতে উপাচার্যের কনফারেন্স রুমে আইপিই বিভাগের পক্ষে সমঝোতা স্বারকে সই করেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক. ড. এ.এস.এম মুজাহিদুল হক ও বিটাকের পক্ষে সই করেন প্রতিষ্ঠানটির পরিচালক ড. মো. জালাল উদ্দীন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইপিই বিভাগের লেকচারার শোয়েব মোহাম্মদ।
এসময় বিটাকের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনোয়ার হোসেন চৌধুরি বলেন, প্রযুক্তির উদ্ভাবন, হস্তান্তর এবং লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টরের উন্নয়নে কাজ করে যাচ্ছে বিটাক। বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা তাত্বিক জ্ঞান অর্জন করে, আর আমাদের কাছে রয়েছে হাতে কলমে শেখার ব্যবস্থা। এই দুটির সমন্বয় হলেই একজন শিক্ষার্থী পরিপূর্ণ জ্ঞান অর্জন করতে পারবে। দীর্ঘদিন ধরে যবিপ্রবির সাথে আমাদের কাজের সম্পর্ক রয়েছে, আজকে অনুষ্ঠানিকভাবে সমঝোতার সাথে মাধ্যমে সেই সম্পর্কটা আরও দৃঢ় এবং টেকসই হবে। যার মাধ্যমে আইপিই বিভাগের শিক্ষার্থীরা হাতেকলমে শেখার জন্য আরো বেশি সুযোগ সুবিধা পাবে।

আইপিই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ.এস.এম মুজাহিদুল হক বলেন, যবিপ্রবির আইপিই বিভাগে যে সকল সুযোগ-সুবিধা নেই, আমাদের শিক্ষক শিক্ষার্থীরা সেসব বিটাক থেকে গ্রহণ করতে পারবে। এছাড়া বিভিন্ন ধরনের প্রোডাক্ট ডেভেলপমেন্ট, মেশিন ডেভেলপমেন্টে ও লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টরে আইপিই বিভাগ ও বিটাক যৌথভাবে কাজ করবে। আমি মনে করি আজকের এই সমঝোতা স্বারক সইয়ের মাধ্যমে আইপিই বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণায় নতুন সুযোগ সৃষ্টি হলো।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান সহ বিটাকের পক্ষে উপস্থিত ছিলেন বিটাকের অতিরিক্ত পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম ও ইঞ্জিনিয়ার মোঃ মোরশেদ আলম। এছাড়া আইপিই বিভাগের পক্ষে উপস্থিত ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. রুবাইয়েত করিম, সহকারী অধ্যাপক মুস্তাফিজুর রহমান, ড. মো. মাহফুজুর রহমান, ড. সাখাওয়াত হোসাইন, রাকেশ রায়, সম্রাট কুমার দে, লেকচারার শোয়েব মোহাম্মদ প্রমুখ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।