সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
পাইকগাছায় শিবসা ও হাড়িয়া নদীর নাব্যতা ফিরিয়ে আনার দাবীতে আলোচনা সভা
পাইকগাছায় শিবসা ও হাড়িয়া নদীর নাব্যতা ফিরিয়ে আনার দাবীতে আলোচনা সভা

পাইকগাছায় শিবসা ও হাড়িয়া নদীর নাব্যতা ফিরিয়ে আনার দাবীতে আলোচনা সভা

শেখ খায়রুল ইসলাম,পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:

টিআরএম পদ্ধতি বাস্তবায়নের মাধ্যমে পাইকগাছার ঐতিহ্যবাহী শিবসা ও হাড়িয়া নদীর স্বাভাবিক নাব্যতা ফিরিয়ে আনার দাবীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে উন্নয়ন সংস্থা উত্তরণের সার্বিক সহযোগিতায় পৌর বাজার সংলগ্ন শিবসা নদীর বুকে ব্যতিক্রমী এ আলোচনার আয়োজন করে উপজেলা পানি কমিটি। সভায় বক্তারা বলেন,শিববাটী ব্রিজ সংলগ্ন কপোতাক্ষ প্রান্ত থেকে সোলাদানা খেয়াঘাট পর্যন্ত ১০ কিলোমিটার নদী পলি জমে ভরাট হয়ে মরাখালে পরিণত হয়েছে। যার ফলে নৌযান চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি নদীর বুকে জেগে ওঠা চর দখল করে নিচ্ছে কতিপয় মহল ও ব্যক্তিরা। ঐতিহ্যবাহী এ দুটি নদী দখল মুক্ত করে টিআরএম বাস্তবায়নের মাধ্যমে নদীর স্বাভাবিক নাব্যতা ফিরিয়ে আনার দাবী জানান পানি কমিটির নেতৃবৃন্দ।

উপজেলা পানি কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মলঙ্গীর সভাপতিত্বে উত্তরণ কর্মকর্তা দীলিপ কুমারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন,মুক্তিযোদ্ধা রণজিৎ কুমার সরকার,তালা উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমান,প্রাক্তন শিক্ষক কামরুজ্জামান,শেখ সাদেকুজ্জামান,রেজাউল করিম, প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ, প্রভাষক মোমিন উদ্দীন, সাংবাদিক এসএম আলাউদ্দীন সোহাগ,স্নেহেন্দু বিকাশ,এসএম বাবুল আক্তার,পূর্ণ চন্দ্র মন্ডল,ইমদাদুল হক,নাজমা কামাল, ঝর্ণা রানী সরকার,মাহবুব জোয়াদ্দার, নাজমুল শেখ,আনারুল ইসলাম ও দীপক কুমার মন্ডল।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।