মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কলারোয়ায় ২ দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন
কলারোয়ায় ২ দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

কলারোয়ায় ২ দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

শেখ শাহাজাহান আলী শাহিন,বিশেষ প্রতিবেদকঃ

“বিজ্ঞান ও প্রযুক্তি,উদ্ভাবনই সমৃদ্ধি”এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সাতক্ষীরার কলারোয়া উপজেলা প্রশাসনের আয়োজনে এবং বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ও পৃষ্ঠপোষকতায় শুরু হয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার।

সোমবার(২৯ জানুয়ারী)  সকাল ১০টায় কলারোয়া উপজেলা চত্ত্বরে দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম লাল্টু।

সভাপতিত্ত্ব করেন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার কৃষ্ণা রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মস্তাফিজুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার এ এইচ এম রোকনুজ্জামান।

আরো উপস্থিত ছিলেন সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ হারুন অর রশিদ মোল্লা, উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, প্রধান শিক্ষক মোঃ বদরুজ্জামান বিপ্লব,শেখ রাশেদুল হাসান কামরুল, আঃ আলিমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীরা।

সমগ্র অনুষ্ঠান উপস্থাপনা করেন শিক্ষক শেখ শাহাজাহান আলী শাহিন।

আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের পর প্রধান অতিথি ও কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার সহ অন্য অতিথিবৃন্দ সকল স্টল ঘুরে ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের নব আবিস্কৃত বিষয় নিয়ে কথা বলেন ও শুভেচ্ছা বিনিময় করেন।

প্রধান অতিথি কলারোয়া উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম লাল্টু বলেন, বিজ্ঞানই পারে আধুনিক ও স্মার্ট বাংলাদেশ গড়তে আর সেই লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য শিক্ষকদের আন্তরিক ভাবে বিজ্ঞান পড়ার ও শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলার তাগিদ দেন।

কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার বলেন,৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার মাধ্যমে শিক্ষার্থীরা নতুন নতুন বিজ্ঞানের আবিষ্কার সম্পর্কে জানতে পারবে ও শিখতে পারবে।সে জন্য শিক্ষার্থীদের বেশি বেশি করে বিজ্ঞান পড়তে হবে ও জানতে পারবে। সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উপর তাগিদ দেন।

একই সাথে কলারোয়া সরকারি পাইলট হাইস্কুলের হলরুমে অনুষ্ঠিত হয় বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা। আগামীকাল মঙ্গলবার ফলাফল ঘোষণা ও পুরষ্কার বিতরনের মাধ্যমে মেলার সমাপ্তি হবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।