শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ফেলোশিপ ট্রেনিংয়ে দিল্লি যাচ্ছেন সামেকের ডা.পলাশ
ফেলোশিপ ট্রেনিংয়ে দিল্লি যাচ্ছেন সামেকের ডা.পলাশ

ফেলোশিপ ট্রেনিংয়ে দিল্লি যাচ্ছেন সামেকের ডা.পলাশ

স্টাফ রিপোর্টারঃ
মেরুদন্ডের চিকিৎসায় সর্বাধুনিক প্রযুক্তি অ্যান্ডোস্কোপিক (না কেটে ফুটো করে) স্পাইন সার্জারির ওপর ফেলোশিপ ট্রেনিংয়ে ভারতের রাজধানী দিল্লি যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেল কলেজের অর্থোপেডিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. মাহমুদুল হাসান (পলাশ)।

সম্প্রতি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ এ সংক্রান্ত একটি সরকারি আদেশ জারি করেছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) তিনি দিল্লির উদ্দেশ্যে গমন করবেন এবং ২১ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত ১০ দিন ট্রেনিং শেষে দেশে ফিরবেন। সারাদেশ থেকে তিন জন শিক্ষক এ ফেলোশিপের জন্য মনোনীত হয়েছেন।

এ প্রসঙ্গে ডা. পলাশ বলেন, আমি দক্ষিণবঙ্গের মানুষের অর্থোপেডিক ও মেরুদন্ড চিকিৎসার উন্নয়নে নিরলস কাজ করে যেতে চাই। অতিদ্রুত সাতক্ষীরা মেডিকেল কলেজে স্পাইন সার্জারি চালু করতে চাই। এ বিষয়ে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।

ডা. মো. মাহমুদুল হাসান (পলাশ) দক্ষিণবঙ্গের একমাত্র স্পাইন সার্জন। এর আগে তিনি অস্ট্রেলিয়া, ভারতের মুম্বাই, গুজরাট, চেন্নাই ও আসাম থেকে মেরুদন্ডের চিকিৎসার ওপর প্রশিক্ষণ নিয়েছেন। দেশি-বিদেশি গবেষণা জার্নালে তার ৬টি প্রকাশনা রয়েছে। এ ছাড়াও, তিনি নিয়মিত বিভিন্ন কনফারেন্সে বক্তৃতা করে আসছেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।