বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
চির নিদ্রায় শায়িত হলেন অধ্যক্ষ আবু জাফর
চির নিদ্রায় শায়িত হলেন অধ্যক্ষ আবু জাফর

চির নিদ্রায় শায়িত হলেন অধ্যক্ষ আবু জাফর

স্টাফ রিপোর্টারঃ
সাতক্ষীরার কলারোয়া বুঝতলা আবু বকর সিদ্দিক আলিম মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবু জাফর মোহাম্মদ হোসাইন ইন্তেকাল করেছেন। সোমবার রাত আটটার দিকে নিজ বাসভবন জালালাবাদে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন।প্রথিতযশা এ আলেমে দ্বীনে’র প্রথম জানাজার নামাজ সকাল সাড়ে দশটায় বুঝতলা মাদ্রাসায় এবং দ্বিতীয় জামাত নিজ গ্রাম জালালাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে বাদ জোহর অনুষ্ঠিত হয়। জানাজা শেষে নিজ বাড়ির আঙ্গিনায় দাফন সম্পন্ন হয়। 
এ সময় মরহুমের মাগফেরাত কামনা ও স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন – ঝাউডাঙ্গা সিনিয়র ফাযিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আব্দুল বারী, আলহাজ্ব প্রফেসর আবু নছর, অধ্যক্ষ মাওলানা আইয়ুব আলী, হযরত মাওলানা লুৎফর রহমান ফারুকী, হযরত মাওলানা ওমর আলী, মাওলানা ওসমান গনি, আলহাজ্ব ইমান আলী শেখ প্রমুখ।
আলোচকরা বলেন-প্রবীণ এ শিক্ষাবিদ ছিলেন অর্ধ শতাব্দীব্যাপী সংঘটিত ঘটনাগুলোর নীরব সাক্ষী।পঠন ও পাঠনে তার আলাদা বৈশিষ্ট্য ছিল।  নামাজে জানাজায় দূর-দূরান্ত থেকে রেকর্ড পরিমাণ মানুষের উপস্থিতি তার জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতার প্রমাণ। আল্লাহ তায়ালা তাকে জান্নাতুল ফেরদাউসে উচ্চ মাকাম নসিব করুন। 
জাতীয় ইমাম সমিতি কলারোয়ার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ফারুকী বলেন- জাতীয় ইমাম সমিতির কলারোয়া উপজেলার প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি সভাপতি আবু জাফর মোহাম্মদ হোসাইন এর মৃত্যুতে দক্ষিণ জনপদের মানুষ একজন বিদগ্ধ আলেমকে হারালো, যেটা পূরণ হওয়ার নয়। তিনি নিজেকে নিঃশেষিত করে সমাজকে আলোর পথে নিয়ে গেছেন।মহাকবি ইকবালের ভাষায়- ‘আকাশ বর্ষণ করুক তোমার কবরে রহমতের বারিধারা,/ আলোকময় সবুজ মাটি যেন এই ঘরকে দেয় পাহারা।’তার নেক দোয়া সবসময় পেয়েছি। আল্লাহ রাব্বুল আলামিন মরহুমের সুকৃতিগুলো কবুল করুন- আমিন’।
জানাযা নামাজের ইমামতি করেন বাগআচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক নন্দিত আলেম আলহাজ্ব মাওলানা আজিজুর রহমান। মৃত্যুকালে তিনি স্ত্রী এক মেয়ে এবং ৪ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।