শুক্রবার, ১৪ মে ২০২১

পাইকগাছার হরিঢালী ইউনিয়ন আ’লীগ অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন; দলীয় অফিস ভাংচুর
পাইকগাছার হরিঢালী ইউনিয়ন আ’লীগ অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন; দলীয় অফিস ভাংচুর

পাইকগাছার হরিঢালী ইউনিয়ন আ’লীগ অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন; দলীয় অফিস ভাংচুর

সরদার ইউনুছ আলী,পাইকগাছা প্রতিনিধিঃ
খুলনা জেলার পাইকগাছা উপজেলার ০১নং হরিঢালী ইউনিয়নের ০৫নং ওয়ার্ড ক্ষমতাসীন আওয়ামী লীগের অফিসে আগুন দেওয়া হয়েছে এবং দলীয় অফিস ভাংচুর করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে আগুন দিয়ে ক্ষ্যান্ত হননি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিতেও আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।এরই সূত্রধরে হরিঢালী জনপদ আবারো প্রকম্পিত হওয়ার আশংকা প্রকাশ করেছেন স্থানীয় জনসাধারণ।

২০১৬ সালের অনুষ্ঠিত ইউপি নির্বাচনী ইতিহাসের ঘা শুকাতে না শুকাতে এমন ঘটনার সৃত্রপাতকে ঘিরে সকলের মনে এক অজানা আশঙ্কা বিরাজ করছে। তবে সর্বোপরী প্রশাসন, রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সহযোগিতায় সকল অশুভশক্তিকে প্রতিহত করে সঠিক ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে হরিঢালী ইউনিয়ন জুড়ে শান্তির পতাকা উড়বে এমনটি সকলে আশাবাদী।

প্রত্যক্ষদর্শী,পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানায়ায়, খুলনা জেলার পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়ন সংলগ্ন কয়েক হাজার জনমানুষের বসতি ঘিরে গড়ে উঠেছে হরিঢালী ইউনিয়ন। সম্প্রতি সময়ে ইউপি নির্বাচনের তফশীল অনুযায়ী এ ইউপিতে সকল দলের অংশগ্রহণে প্রচার প্রচারণা চলে আসছে প্রথম থেকে।

ইতোমধ্যে প্রার্থীদের প্রতীক বরাদ্ধের কাজ শেষ করেছিল উপজেলা নির্বাচনী অফিস। সে মোতাবেক হরিঢালী ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী ছিলেন শেখ বেনজীর আহমেদ বাচ্চু। নির্বাচনী প্রচারণার জন্য নোয়াকাটী আমতলা মোড় নামকস্থানে একটি নির্বাচনী অফিস গড়ে তুলেছিল স্থানীয় ওয়ার্ড সংশ্লিষ্ট আওয়ামীলীগ প্রেমী নেতাকর্মীরা। এমতাবস্থায় বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ৩.৩০ মিনিটের দিকে রাতের আঁধারে কে বা কারা অফিসটিতে আগুন ধরিয়ে দেয়।

একপর্যায়ে আগুনের লেলিহান শিখার তেজোদিপ্ত আলোক শিখা আশপাশে অবস্থানরত এলাকাবাসীর নজরে আসে। তাৎক্ষণিক এলাকাবাসী ঘটনাস্থলে এসে আগুন নিবৃত করেন। তৎক্ষণে সেখানে থাকা চেয়ার, টেবিল, নৌকা প্রতীক ও প্রার্থীর ছবি সম্বলিত পোষ্টার পুড়ে যায় এবং বর্তমান সরকারের প্রধানমন্ত্রী দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছবিতে আগুন লাগিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

এদিকে খবর পেয়ে হরিঢালী ইউপির নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী, থানা প্রশাসন ও হরিঢালী ক্যাম্প পুলিশের ইনচার্জসহ স্থানীয় আওয়ালীগের নেতাকর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে হরিঢালী ইউপির নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শেখ বেনজীর আহমেদ বাচ্চু বলেন, হরিঢালী ইউনিয়ন জুড়ে শান্তি প্রিয় মানুষের বসবাস। কিন্তু বিগত ২০১৬ সালের ইউপি নির্বাচনের ন্যায় এবারো একটি কুচক্রি মহল এ জনপদ ঘিরে ত্রাস সৃষ্টি করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমি মনে করি তার বহিঃপ্রকাশ হিসেবে আমার নির্বাচনী প্রচারণা অফিসে আগুন লাগানো হয়েছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই। পাশাপাশি প্রশাসনকে ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি।

উক্ত ঘটনার বিষয়ে পাইকগাছা থানা ইনচার্জ (ওসি) এজাজ শফী বলেন, ঘটনাটি যা ঘটেছে এটি খুবই দুঃখজনক। তবে মামলা সূত্রে তদন্ত পূর্বক অপরাধীরা যতই শক্তিশালী হোকনা কেন তাদেরকে আইনের আওতায় আনা হবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *