শুক্রবার, ১৪ মে ২০২১

বন্ধুর চিকিৎসায় বই বিক্রির একাংশ অর্থ দিলেন ঢাবি শিক্ষার্থী জুলফিকার
বন্ধুর চিকিৎসায় বই বিক্রির একাংশ অর্থ দিলেন ঢাবি শিক্ষার্থী জুলফিকার

বন্ধুর চিকিৎসায় বই বিক্রির একাংশ অর্থ দিলেন ঢাবি শিক্ষার্থী জুলফিকার

এ টি এম মাহফুজঃ

কলারোয়ার কৃতিসন্তান ঢাবি শিক্ষার্থী জুলফিকার হোসেন নাহিদের প্রকাশিত প্রথম গল্পগ্রন্থ ” অন্য ভুবনে ” অমর একুশে বইমেলা ২০২১ এ বের হয়। বইটি বের হওয়ার সময় তার বিভাগের এক বন্ধু হাসান মিয়ার হঠাৎ-ই হার্নিয়া অপারেশন করার প্রয়োজন হয়।অপারেশনের জন্য বেশকিছু টাকার প্রয়োজন হয় যা তাঁর পরিবারের পক্ষে যোগান দেওয়া সম্ভব না হলে বিভাগের বন্ধুরা মিলে সিদ্ধান্ত নেয় সহযোগিতা করার। সে অনুযায়ী যথাসম্ভব সহযোগিতা করে তাঁর বন্ধুরা।তবে লেখক জুলফিকার হোসেন নাহিদ তাৎক্ষনিক ভাবে বন্ধুদের জানাই যে, তার প্রথম প্রকাশিত হওয়া বইয়ের বিক্রিত অর্থের একটা অংশ হাসানের চিকিৎসায় ব্যয় করতে চাই ।বন্ধুত্বের টানে ভ্রাতৃত্বের বন্ধনে বইমেলাসহ দেশব্যাপী বিক্রিত বইয়ের অর্থের একাংশ বন্ধুর চিকিৎসা তহবিলে প্রদান করেন।

জুলফিকার হোসেন নাহিদের এমন মহৎ উদ্যোগ ও উদর মানসিকতা সত্যিই প্রশংসার দাবিদার।কথায় আছে, বিপদেই প্রকৃত বন্ধুর পরিচয় মেলে।বন্ধুর অসময়ে পাশে থাকুক বন্ধুর সহযোগিতার হাত।

এ বিষয়ে তরুণ লেখক জুলফিকার হোসেন নাহিদ বলেন, “যদিও অর্থের পরিমাণটা নগন্য তবুও জীবনের প্রথম অর্জনের থেকে বন্ধুর ক্ষুদ্র উপকারে শামিল হতে পেরে বড়ই আত্নতৃপ্তবোধ করছি।

উল্লেখ্য যে, জুলফিকার হোসেন নাহিদ সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার পাঁচনল গ্রামের কৃতিসন্তান।বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে অধ্যায়নরত আছেন।

তিনি আরো বলেন, আমার বন্ধুর জন্য দোয়া করবেন। আমরা চায় সে দ্রুতই আমাদের মাঝে স্বাভাবিকভাবে ফিরে এসে কাঁধ কাঁধ মিলিয়ে অবিরাম পথচলার সঙ্গী হোক “মানুষে মানুষে সৌহার্দ্য সম্প্রীতির বন্ধন গড়ে উঠুক। সর্বদা মানবতার জয় হোক ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *