বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
করোনা ভাইরাস মহামারি ভয়াবহ রূপ নিয়েছে ভারতে
করোনা ভাইরাস মহামারি ভয়াবহ রূপ নিয়েছে ভারতে

করোনা ভাইরাস মহামারি ভয়াবহ রূপ নিয়েছে ভারতে

নতুন সূর্য ডেস্কঃ

বৈশ্বিক করোনা ভাইরাস মহামারি ভয়াবহ রূপ নিয়েছে ভারতে। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে দেশটির সরকার। গত ২৪ ঘণ্টায় দেশটিতে এক লাখ ৩১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন, যা দৈনিক সংক্রমণের রেকর্ড। এক বছরেরও বেশি সময় ধরে চলমান এই মহামারিতে এ পর্যন্ত একক কোনো দেশে একদিনে এতসংখ্যক মানুষ আক্রান্তের এটিই প্রথম ঘটনা।  

শুক্রবার সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির প্রভাবশালী গণমাধ্যম এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে এক লাখ ৩১ হাজার ৯৬৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছেন ৭৮০ জন। এ নিয়ে ভারতে করোনার মোট সংক্রমণ প্রায় এক কোটি ৩০ লাখ ৫৮ হাজারে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন এক কোটি ৬৭ লাখ ৬৪২ জন।

গত পাঁচ দিনের মধ্যে চার দিনই দৈনিক সংক্রমণ এক লাখের বেশি ছিল দেশটিতে। বিশ্বে সংক্রমণ ও মৃত্যুতে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই ভারত।

করোনার সংক্রমণ বৃদ্ধির এই চিত্র উৎকণ্ঠা সৃষ্টি করেছে। কোনো কোনো রাজ্যে ভ্যাকসিনের সংকটও দেখা দিয়েছে। মুম্বাইর বেশ কয়েকটি টিকাদান কেন্দ্র আজ ভ্যাকসিন সংকটের কারণে বন্ধ থাকছে। করোনা থেকে বাঁচতে দিল্লি, মহারাষ্ট্র ও তামিলনাডুর বেশ কয়েকটি এলাকায় কারফিউ জারি করা হয়েছে।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউকে রুখতে টিকাদানের ওপর জোর দেওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক শেষে তিনি বলেন, করোনার টিকাদানের লক্ষ্যে আগামী ১১ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টিকা উৎসব করা হবে।

এ সময় নরেন্দ্র মোদি বলেন, আমাদের আর লকডাউনের প্রয়োজন নেই। মাইক্রো কনটেইনমেন্ট জোনে নজর দিতে হবে। করোনা কারফিউ বজায় রাখা হোক। রাত ৯টা বা ১০টা থেকে ভোর ৫টা বা ৬টা পর্যন্ত করোনা কারফিউ করা হোক।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।