বুধবার, ১ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
খুলনার দাকোপে গ্রেফতার দু’যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
খুলনার দাকোপে গ্রেফতার দু’যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

খুলনার দাকোপে গ্রেফতার দু’যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

জাহাঙ্গীর হোসেন দাকোপ প্রতিনিধিঃ
দাকোপে সামাজিক যোগাযোগ মাধ্যমে পৃথক দু’টি সাম্প্রদায়িক উস্কানী মূলক পোষ্ট দেওয়ার ঘটনায় জড়িত দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে শনিবার জেল হাজতে প্রেরন করা হয়েছে।
শুক্রবার উপজেলার পানখালী ইউনিয়নের লক্ষ্মীখোলা গ্রামে মৃত পূর্ণচরন ঢালীর পুত্র বিষ্ণু ঢালী (৪২), পবিত্র মক্কা শরীফের একটি সাম্প্রদায়িক উস্কানী মূলক ছবি তার নিজ নামের আইডি দিয়ে শেয়ার করে। সন্ধ্যার পর বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে কিছুটা উত্তেজনার সৃষ্টি হলে পুলিশের এডিশনাল এসপি সুশান্ত সরকারের নেতৃত্বে দাকোপ থানা পুলিশ তাকে তাৎক্ষনিক গ্রেফতার করলে পরিস্থিতি শান্ত হয়। এ সময় দাকোপ উপজেলা চেয়ারম্যান মুনসুর আলী খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু বিশ^াস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গালিব মাহমুদ পাশা, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ¦ শেখ আবুল হোসেন, দাকোপ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্র্তা আশরাফুল আলম, ইউপি চেয়ারম্যান শেখ আবদুল কাদের, ইউপি চেয়ারম্যান পঞ্চানন মন্ডল, নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান সেখ সাব্বির আহম্মেদসহ প্রশাসন এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অপরদিকে উপজেলার বানীশান্তা এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানের ছবি বিকৃত করে জিয়ার সৈনিক নামের একটি আইডি ব্যবহার করে ধর্মীয় সাম্প্রদায়িক উস্কানী মূলক পোষ্ট দেওয়ার অভিযোগে নাজমুল খানের পুত্র জাহিদ খান (২০) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে।
দাকোপ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনচার্জ আশরাফুল আলম বলেন, ধৃত বিষ্ণুপদ ঢালী ফেসবুকে উস্কানিমূলক পোস্টের ফলে ধর্মীয় মুল্যবোধে এবং অনুভুতিতে আঘাত করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপরাধ করেছে। অপরজন মোঃ জাহিদ খান পরিচয় গোপন করে অসৎ উদ্ধেশ্য অন্যের নামে ফেসবুক আইডি খুলে রাষ্ট্রের ভাবমূর্তি বা সুনাম ক্ষুন্ন করেছে। যে কারণে তাদের বিরুদ্ধে দাকোপ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দু’টি মামলা করে শনিবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। যা দাকোপ থানার মামলা নং ১১ ও ১২।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।