শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কলারোয়ার বালিয়াডাঙ্গা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১টি প্রতিষ্ঠান পুড়ে ছাই
কলারোয়ার বালিয়াডাঙ্গা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১টি প্রতিষ্ঠান পুড়ে ছাই

কলারোয়ার বালিয়াডাঙ্গা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১টি প্রতিষ্ঠান পুড়ে ছাই

শফিকুর রহমান , কলারোয়া:

কলারোয়া উপজেলার বালিয়াডাঙ্গা বাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে ছাই হয়ে গেছে লাকি স্টোর সহ আরো দুটি অঙ্গ প্রতিষ্ঠান। ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ১০ লক্ষাধিক টাকার ।

গত শুক্রবার ( ০৯ এপ্রিল) আনুমানিক রাত সাড়ে ০৯ টার দিকে উপজেলার সীমান্তবর্তী কেঁড়াগাছি ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারের তিন রাস্তার মোড়ের লাকি স্টোর, নিপা সুইটস ও দেলোয়ার ফ্লাক্সিলোড এবং পাশ্ববর্তী সুহা মিষ্টান্ন ভাণ্ডারে ( আংশিক) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পুরো ব্যবসা প্রতিষ্ঠানটির ৯৫% পুড়ে ছাই হয়ে গেছে।
দোকানের পিছনের অংশে থাকা মিষ্টির কারখানা থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে ।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, অন্য দিনের মতো গতকাল শুক্রবার রাতে লকডাউনের কারণে তাড়াতাড়ি দোকান বন্ধ করে বাড়িতে চলে যান লাকি স্টোরের সত্ত্বাধিকারী পাশ্ববর্তী মৃত আব্বাস আলীর পুত্র মোঃ ইসাহাক আলী ও রজব আলী। কিছুক্ষণ পরেই এই অগ্নিকাণ্ডের ঘটনা শুরু হয় এবং মুহুর্তেই পুড়ে ছাই হয়ে যায় দোকানের ৯৫% আসবাবপত্র ও মালামাল । পরে স্থানীয়দের মারফতে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছায় কিন্তু ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় বালিয়াডাঙ্গা বাজারের অন্যতম এই প্রতিষ্ঠানটি। ফায়ার সার্ভিসের প্রায় আধা ঘণ্টার প্রচেষ্টায় আগুন শতভাগ নিয়ন্ত্রণে আসে।
ইসাহাক আলীর এই প্রতিষ্ঠানটিতে লাকি স্টোর ( ফল ও কনফেকশনারি) , নিপা সুইটস ( মিষ্টির দোকান) ও দেলোয়ার ফ্লাক্সিলোড এবং সুহা মিষ্টান্ন ভাণ্ডার পরিচালিত হচ্ছিল ।
স্থানীয় ইউনিয়ন আ’লীগের সভাপতি ভূট্টোলাল গাইন জানান, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে আমি কলারোয়া ফায়ার সার্ভিসে সংবাদ দিয়েছিলাম । পাশাপাশি বাড়তি সতর্কতা অবলম্বন করতে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎকে বিষয়টি অবহিত করেছিলাম । পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এই অগ্নিকাণ্ডে প্রতিষ্ঠানটির প্রায় শতভাগ পুড়ে ছাই হয়ে গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী বলেন,দোকানটি পুড়ে গেছে, আমি ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করছি। ক্ষতিগ্রস্তদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিবেচনা করার চেষ্টা করবো।

এদিকে ইসাহাক আলীর জীবিকা নির্বাহের একমাত্র সম্বল ওই প্রতিষ্ঠানটিতে অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে । এই ক্ষতি কাটিয়ে উঠতে সরকার ও স্থানীয় জনপ্রতিনিধিতে হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন জনসাধারণ ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।