শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
বইমেলা শেষ হচ্ছে ১২ এপ্রিল
বইমেলা শেষ হচ্ছে ১২ এপ্রিল

বইমেলা শেষ হচ্ছে ১২ এপ্রিল

নতুন সূর্য ডেস্কঃ

আগামী ১২ এপ্রিল অমর একুশে বইমেলা শেষ হচ্ছে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। আজ শনিবার খালিদকে উদ্ধৃত করে এ তথ্য গণমাধ্যমকে জানান সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সাল হাসান। দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রবল রূপ নেওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে সীমিত পরিসরে বইমেলা চালু রাখা হয়েছিল। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বইমেলা চলার কথা ছিল।

গত রোববার গতকাল দুপুরে সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মেলার সময়সীমা ৫ ঘণ্টা নির্ধারণ করা হয়। সে অনুযায়ী প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেলা চলছে।

এর আগে করোনামহামারির কারণে বইমেলা প্রায় দেড় মাস পিছিয়ে ১৮ মার্চ শুরু হয়। যদিও এর আগে একুশে বইমেলা ভার্চুয়াল বা অনলাইনে করার কথা উঠেছিল। পরে অনিশ্চয়তা কাটিয়ে উদ্বোধন করা হয় ৩৭তম অমর একুশে বইমেলার। গণভবন থেকে ভার্চুয়ালি অমর একুশে বইমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্র ও শনিবার বেলা ১১টা থেকে রাত ৯টা এবং অন্যান্য দিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলছিল। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এখন সময় কমিয়ে রাত ৮টা পর্যন্ত করা হয়। গত সোমবার থেকে সাতদিনের বিধি-নিষেধ আরোপ করা হয়। কিন্তু বইমেলা বন্ধ করা হয়নি। প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একুশে বইমেলা চলছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।