শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রবীন্দ্র সঙ্গীত শিল্পী মিতা হকের জীবনাবসান
রবীন্দ্র সঙ্গীত শিল্পী মিতা হকের জীবনাবসান

রবীন্দ্র সঙ্গীত শিল্পী মিতা হকের জীবনাবসান

মিতা হক

নতুন সূর্য ডেস্কঃ

মারা গেছেন দেশের নন্দিত রবীন্দ্র সংগীতশিল্পী মিতা হক। 

রোববার (১১ এপ্রিল) সকাল ৬টা ২০ মিনিটে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এর আগে গত ২৫ মার্চ মিতা হকের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ৩১ মার্চ তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
 
সেখানে ১১দিন চিকিৎসাধীন থাকার পর তিনি সুস্থও হয়ে ওঠায় ৯ এপ্রিল তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। পরদিন ১০ এপ্রিল (শনিবার) সকালের দিকে হার্ট অ্যাটাক করেন তিনি। এরপর তাকে আবার হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থাতেই আজ সকালে মারা যান তিনি। 

শিল্পীর মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার মেয়ে ফারহিন খান জয়িতা।

এছাড়াও মৃত্যুর বিষয়টি নিয়ে তার জামাতা অভিনেতা মোস্তাফিজ শাহীন  ফেসবুকে লেখেন, ‘মিতা হক সকাল ৬.২০ এ চলে গেলেন। চলেই গেলেন। সবাই ভালোবাসা আর প্রার্থনায় রাখবেন।’

প্রসঙ্গত, মিতা হক ১৯৬২ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি প্রয়াত অভিনেতা-পরিচালক খালেদ খানের স্ত্রী। এই দম্পতির ফারহিন খান জয়িতা নামে এক কন্যাসন্তান রয়েছে।

১৯৯০ সালে বিউটি কর্নার থেকে প্রকাশিত হয় মিতা খানের প্রথম রবীন্দ্রসংগীতের অ্যালবাম ‘আমার মন মানে না’। এ পর্যন্ত সব মিলিয়ে প্রায় ২০০টি রবীন্দ্রসংগীতে কণ্ঠ দিয়েছেন তিনি। তার প্রায় বিশটি অ্যালবামের বেশির ভাগই এসেছে কলকাতা থেকে। ‘সুরতীর্থ’ নামে একটি গানের স্কুলও রয়েছে তার।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।