বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
দেশের ২০ বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়লো
দেশের ২০ বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়লো

দেশের ২০ বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়লো

নতুন সূর্য ডেস্কঃ

গুচ্ছভুক্ত দেশের বিশটি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময় সীমা বাড়ানো হয়েছে। লকডাউন শেষ হওয়ার পরবর্তী ১০ দিন পর্যন্ত থাকবে সময়। আর বাণিজ্য ও মানবিক বিভাগে আবেদনের ক্ষেত্রে এক পয়েন্ট কমিয়ে মোট ৬ করা হয়েছে। এখন পর্যন্ত আবেদন করেছে ৩ লাখ ২৪ হাজার ৮০৩ জন শিক্ষার্থী বলে জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরিক্ষার টেকিনিক্যাল সাব কমিটির আহবায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

ড. মুনাজ আহমেদ বলেন, করোনার জন্য সরকার লকডাউন দিয়েছে। ওতে অনেকে আবেদন করতে পারছে না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি লকডাউন যতদিন থাকবে তার পরবর্তী ১০ দিন পর্যন্ত আবেদন করা যাবে। লকডাউন যদি ২১ তারিখ শেষ হয় আবেদন সময়সীমা থাকবে ১ তারিখ পর্যন্ত। লকডাউন বাড়লে সময় বাড়বে। সবকিছু প্রেস রিলিজের মাধ্যমে সবাইকে জানানো হবে বলে এসময় তিনি জানান।

ড. মুনাজ আহমেদ নূর আরো বলেন, এখন পর্যন্ত বিজ্ঞান শাখায় অর্থাৎ এ ইউনিটে আবেদন করেছে মোট এক লাখ ৮৬ হাজার ৫৩৮ জন। মানবিক শাখায় অর্থাৎ বি ইউনিটে ৯১ হাজার ৫৩৫ জন এবং বাণিজ্য শাখায় অর্থ্যাৎ সি ইউনিটে ৪৬ হাজার ৭৩১ জন। সব শাখায় দেড় লাখ পরীক্ষা নেয়া সম্ভব হবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।