শুক্রবার, ১৭ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
এমপি তন্ময়ের পরিচয়ে হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট খুলে প্রতারণা
এমপি তন্ময়ের পরিচয়ে হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট খুলে প্রতারণা

এমপি তন্ময়ের পরিচয়ে হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট খুলে প্রতারণা

নতুন সূর্য ডেস্কঃ

বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের পরিচয় ব্যবহার করে প্রতারণার অভিযোগে কারারক্ষীর চাকরি গেছে। তারেক সরকার নামের ওই কারারক্ষী আওয়ামী লীগের এক প্রভাবশালী সংসদ সদস্য পরিচয়ে কাজ বাগিয়ে নিতে হোয়াটসঅ্যাপে অ্যাকাউন্ট খুলে ফোন দিতেন স্বরাষ্ট্রমন্ত্রী, স্থানীয় সরকার বিভাগের সচিব, বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অধিদপ্তরের প্রধানদের। তাকে গ্রেফতার করা হয়েছে। 

২০২০ সালে প্রতারণার অভিযোগে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কারারক্ষীর চাকরি হারান নরসিংদীর তারেক সরকার। সচিব থেকে শুরু করে মন্ত্রী, বিভিন্ন বাহিনী ও অধিদপ্তরসহ সরকারি বিভিন্ন সংস্থার শীর্ষ ব্যক্তিদের মোবাইল নম্বর সংগ্রহে ছিলো তার।ব্যক্তিগত নম্বর দিয়ে হোয়াটস অ্যাপে অ্যাকাউন্ট খোলেন তন্ময় পরিচয়ে। সেই অ্যাকাউন্ট ব্যবহার করেই সরকারি বিভিন্ন সংস্থার দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের চাকরির সুপারিশ করতেন আর সাধারণ মানুষের কাছ থেকে লুটে নিতেন লাখ লাখ টাকা।

সংসদ সদস্য শেখ তন্ময় পরিচয়ে চাকরির তদবির করতে প্রতারক তারেক সরকার কারা উপমহাপরিদর্শকের সাথে যোগাযোগ করলে সন্দেহ হয় তার। ভিন্ন মাধ্যমে নিশ্চিত হন পাতা হয়েছে প্রতারণার ফাঁদ।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন জানান, যখন আমার সঙ্গে কথা বললেন, আমি বললাম যে আরেকটা নাম্বারে তো আরেকজন কথা বলেন। তখন উনি যাচাই-বাছাই করে নাম্বারটা দিতে বলেন এবং সেভাবেই এটা ভুয়া বের হয়।’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের (গোয়েন্দা) উপ কমিশনার মুহাম্মদ শরীফুল ইসলাম বলেন, ২০১৮ সালে ভোটকেন্দ্র ভাঙচুর, সহিংসতায় তার বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। প্রত্যেকটা মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে সে যারা মন্ত্রণালয়ের প্রধান তাদের নাম্বার স্ক্রিনশট নিয়ে রেখেছে। তাকে যদি আমরা আইনের আওতায় না আনতে পারতাম, হয়তো ভবিষ্যতে সে এরকম আরো প্রতারণার আশ্রয় নিতো।’

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।