মঙ্গলবার, ১৪ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
শার্শা ও বেনাপোলে কঠোর লকডাউন শুরু
শার্শা ও বেনাপোলে কঠোর লকডাউন শুরু

শার্শা ও বেনাপোলে কঠোর লকডাউন শুরু

নতুন সূর্য ডেস্কঃ

করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ার যশোরের শার্শা ও বেনাপোলে আজ বৃহস্পতিবার থেকে কঠোর বিধিনিষেধসহ লকডাউন দেওয়া হয়েছে। জন সচেতনতা বাড়াতে সুরক্ষা প্রতিপালনে উপজেলা প্রশাসনের পক্ষে মাইকিং সহ নজরদারী বাড়ানো হয়েছে। বিধিনিষেধ না মানার অভিযোগে শার্শার নাভারনে দুটি প্রতিষ্টানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

লকডাউনে কায়বা বাগআচড়া গোগা পুটখালি গোড়পাড়া সাড়াতলা লক্ষনপুর শিকারপুর সহ অধিকাংশ বাজারে ব্যবসা প্রতিষ্টান খোলা রয়েছে। মুখে নেই মাস্ক। মানছে না সামাজিক দুরত্ব, চলছে যানবাহন। অবাধে চলছে ঘোরাফেরা।

করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় রবিবার থেকে বেনাপোলে আংশিক লকডাউন দেওয়া হয়। উপজেলার হাট বাজার অফিস ও বিভিন্ন প্রতিষ্টানে নেই সুরক্ষা ব্যবস্থা। চলছে সব যানবাহন। ফলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বৃহস্পতিবার সকাল থেকে লকডাউন দেওয়া হয় বেনাপোল পৌর এলাকায়।

পরে জেলা প্রশাসন শার্শা সদরেও লকডাউন ঘোষণা করে। তবে ভারত থেকে আসা যাত্রীদের নিরাপদ প্রাতষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রশাসন। ভারত থেকে আসা ট্রাক ড্রাইভারদের সু-রক্ষায় হিমশিম খাচ্ছে প্রশাসন। বেনাপোলে গনসচেতনতা গড়ে না উঠাকে দায়ী করছেন সচেতন নাগরিকেরা।

উল্লেখ্য, বৃহস্পতিবার যশোরে ৩৬২টি নমুনায় পজেটিভ এসেছে ১৫৪জন। এর মধ্যে শার্শায় ৯ জনের পজিটিভ এসেছে। উপজেলায় করোনা উপসর্গ নিয়ে কয়েক হাজার মানুষ বাসাবাড়ীতে নিচ্ছেন চিকিৎসা। তবে গ্রাম এলাকায় মানছেনা করোনা সুরক্ষা। ডাক্তারখানাগুলোতেও নেই সুরক্ষা। ফলে এখান থেকেও সংক্রমন ছড়াচ্ছে বলে জানান অভিজ্ঞজনেরা। সু রক্ষা প্রতিপালনে সবাইকে সহযোগিতা আহব্বান জানান উপজেলা নির্বাহি অফিসার আলিফ রেজা।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।