বুধবার, ১৫ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
সাতক্ষীরা জেলা যুবলীগের সভাপতি পদে জনসমর্থনে এগিয়ে মিজানুর রহমান
সাতক্ষীরা জেলা যুবলীগের সভাপতি পদে জনসমর্থনে এগিয়ে মিজানুর রহমান

সাতক্ষীরা জেলা যুবলীগের সভাপতি পদে জনসমর্থনে এগিয়ে মিজানুর রহমান

স্টাফ রিপোর্টার:

আগামী সাতক্ষীরা জেলা আওয়ামী যুবলীগের পুর্নাঙ্গ কমিটি প্রদানে তৃনমুল নেতাকর্মীদের মনের মনিকোঠায় জায়গা করে নিয়ে জনসমর্থনে বহুগুনে এগিয়ে আছেন মিজানুর রহমান। ছাত্র জীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন। শিশুকাল থেকে মানব সেবার প্রতি তার চিন্তা চেতনা। তিনি দুস্থ ছাত্রছাত্রী অসহায় নিপিড়ীত জনতা বেকার যুবক প্রতিবন্ধী অসুস্থ রুগি গৃহহীন মসজিদ মাদরাসা মন্দীরসহ সকল প্রতিষ্ঠানের প্রতি সজাগ দৃষ্টি রেখে দেশের উন্নয়নে ডিজিটাল বাংলার রুপকার বঙ্গবন্ধু কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় মানুষের কল্যানে কাজ করে চলেছেন।

বিভিন্ন শ্রেণির নেতাকর্মীদের সাথে আলাপকালে জানা যায়, অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে যুবলীগের একাংশের কর্মীরা মূল দলের নেতাদের সাথেও বাক-বিতন্ডায় জড়িয়ে পড়ে। ফলে ৯ মাস পেরিয়ে গেলেও জেলা যুবলীগের নেতৃত্ব নিয়ে নানান প্রশ্ন? এমনকি জেলা যুবলীগের কান্ডারি কে হচ্ছেন তা নিয়ে চলছে চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন কর্মীর মুখে মুখে নানা জল্পনা কল্পনা। কারা আসছেন নতুন নেতৃত্বে, তা পরিষ্কার নয় কারও কাছে। তবে সংগঠনের ভিতরে অনেকেরই নাম আলোচনায় আছে। ইতোমধ্যে অনেকে জেলা যুবলীগের কান্ডারী হতে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের নামও ঘোষণা দিয়ে জোরোশোরে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তাদের মধ্যে রয়েছেন সভাপতি পদপ্রার্থী জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক জহুরুল ইসলাম নান্টু, সিনিয়র সদস্য মীর মহিতুল আলম মহি, সদর উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিজান, ছাত্রলীগের সাবেক সভাপতি তানভীর হুসাইন সুজন, তামিম আহমেদ সোহাগ, সৈয়দ আমিনুর রহমান বাবু, মো. রেজাউল ইসলাম রেজা, জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ ফিরোজ হোসেন। সকলের মধ্যে সভাপতি প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন সদর উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান।

প্রার্থী মিজানুর রহমান বলেন, বর্তমানে সদর উপজেলা যুবলীগের সভাপতির দায়িত্বে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে চলেছি। আমি নামমাত্র নেতা হতে চাইনা, চাই জনগনের সেবক হতে। জনশক্তিই সকল শক্তির উদ্ধে। আপনারা আমার শক্তির উৎস পরমাত্মীয়। জানিনা আপনাদের বিশ্বাস আস্থা ভালোবাসার প্রতিদান কতটুকু দিতে পেরেছি বা পারবো। আমি সবসময় আমার দৃষ্টিকে সবসময় সর্বজনীন পর্যায়ে রাখার চেষ্টা করি।আমি আলোতে মুগ্ধ তৃপ্ত নই তুষ্ট আলোর উৎস সূর্যে। আমার রাজনৈতিক বিষয়ে এবং সার্বিক বিষয়ে যদি কারো কোনো অভিযোগ অনুযোগ বা পরামর্শ থাকে তাহলে আপনারা নিদ্বিধায় নির্সংকোচে আমাকে বলতে পারেন আমি তা আমার সাধ্যমত সমাধানের চেষ্টা করে যাব ইনশাআল্লাহ।

সাতক্ষীরা জেলা যুবলীগের সভাপতি পদপ্রার্থী ও বর্তমান সদর উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান ১৯৭৫ সালের ১৫ ই সেপ্টেম্বর সাতক্ষীরা জেলার সদর উপজেলাধীন সদর থানার অন্তর্গত আলিপুর গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তার পিতা মৃত মোজাম্মেল হক মোড়ল। সম্ভ্রান্ত পরিবারের সন্তান হিসাবে ১৯৯১ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত আলিপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদের দায়িত্ব পালন করেন। এছাড়া ১৯৯৩ সাল হতে ১৯৯৫ সাল পর্যন্ত সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক ও ১৯৯৫ সাল থেকে ১৯৯৮ সালে সদর উপজেলার ছাত্রলীগের সভাপতি পদে ছিলেন ও ২০০২ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত সদর উপজেলা আ.লীগ যুবলীগের আহবায়ক কমিটির সিনিয়র সদস্য হিসাবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তাছাড়া ২০০৪ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত সদর উপজেলা যুবলীগের আহবায়কসহ ২০১৫ সাল থেকে বর্তমানে সদর উপজেলা যুবলীগের সভাপতি পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি রাজনীতি পাশাপাশি ভোমরা স্থলবন্দরের ভোমরা সি এন্ড এফ এজেন্টস এসোসিয়েশন যুগ্ম সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক সংগঠন, ব্যবসায়ী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করে চলেছেন। এছাড়াও ২০১৩ সালে জামাত-শিবিরের নাশকতার সময়কালে জেলা আ.লীগের সাথে কাঁধে মিলিয়ে জামাত-শিবির বিরোধী সমাবেশ গুলো সফলতার সাথে মোকাবেলা করেন। গতবছর করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকে আজ অব্দি পর্যন্ত জনসচেতনতামূলক প্রচার-প্রচারণাসহ অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ, পরিবেশ রক্ষার্থে বৃক্ষ রোপন কর্মসূচিসহ সফলতার সাথে পালন করে আসছেন। সদর উপজেলার দায়িত্বভার পাওয়ার পর থেকে সদরের প্রতিটি ইউনিয়ন কমিটি জাঁক-জামকপূর্ণ ভাবে সম্মেলনের মাধ্যমে সম্পূর্ণ করেন। এমন কি প্রতিটি ইউনিয়ন ওর্য়াড পর্যায়ে কমিটি গঠন করে একটি সুশৃঙ্খল যুবলীগ প্রতিষ্ঠা করেন। তার এই সাফল্যের পেছনে সকল শ্রেনী পেশার মানুষ সার্বিক ভাবে সহযোগিতা করেছেন। সকলের নিকট দোয়া চেয়ে সকলের মঙ্গল কামনা করে সম্মিলিত ভাবে দেশের উন্নয়নে কাজ করার জন্য আহবান করেন। সরকারের নির্দ্বেশনা মেনে চলুন সামাজিক দুরত্ব বজায় রাখুন। সচেতনতা অবলম্বন করুন সুখী সুন্দর জীবন গড়ুন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।