বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
মাননীয় প্রধানমন্ত্রীর পরিকল্পনা পুষ্টি বাগান বাস্তবায়নে কলারোয়া কৃষি অফিস
মাননীয় প্রধানমন্ত্রীর পরিকল্পনা পুষ্টি বাগান বাস্তবায়নে কলারোয়া কৃষি অফিস

মাননীয় প্রধানমন্ত্রীর পরিকল্পনা পুষ্টি বাগান বাস্তবায়নে কলারোয়া কৃষি অফিস

সেলিম খান :

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিটি পরিবারের পুষ্টির চাহিদা পূরণে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় পুষ্টি বাগান প্রকল্প হাতে নেয়।

১২ জুন (সোমবার) সকাল সাড়ে দশটায় কলারোয়া কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলামের উপস্থিতিতে প্রথম ধাপে ২২ টি পরিবারের হাতে পুষ্টি বাগান প্রকল্পের উপকরণ তুলে দেওয়া হয়।

এ বিষয়ে উপকারভোগী পৌরসভার রাবেয়া বসরী জানান, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের পরিবারের জন্য যতটুকু পুষ্টির প্রয়োজন তার উপর ভিত্তি করে একটি বাগান পরিকল্পনা আমাদেরকে দিয়েছেন আমরা একটি পেয়ে খুব খুশি এবং পরিবার চলতে পারবো।

ইউনিয়ন থেকে আসা একজন উপকারভোগী কৃষক আনছারুল হক সাংবাদিকদেরকে জানান, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের পরিবারের পুষ্টির কথা চিন্তা করে যে পরিমাণ অর্থ ব্যয় করছে এটা দেখে আমরা অনেক খুশি। প্রতিনিয়ত কলারোয়া কৃষি অফিসার স্যার কৃষিবিদ রফিকুল ইসলাম আমার ইউনিয়নের ব্লক অফিসার স্যার প্রতিনিয়ত আমাদের খোঁজ খবর নিচ্ছেন। আমাদের সমস্যা হলে সমাধান করে দিচ্ছেন। আমরা এটি দেখে খুব খুশি এবং আমরা এর সদ্ব্যবহার করতে চাই।
এই কৃষক আরো বলেন,এই পুষ্টি বাগান বাস্তবায়নে আমার অর্থনৈতিক ভাবে লাভবান হবো।

এই বিষয়ে কলারোয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ইঞ্চি জমি উৎপাদনের আওতায় নিয়ে আসার জন্য পারিবারিক পুষ্টি বাগান পরিকল্পনা তিনি হাতে নিয়েছেন তারই ধারাবাহিকতায় কলারোয়া উপজেলার ১২ টি ইউনিয়নের ও একটি পৌরসভায় ৩০০০ পরিবারের পুষ্টি বাগান প্রকল্প কলারোয়া কৃষি অফিস হাতে নিয়েছে। তারই ধারাবাহিকতায় আজ ২২ টি পরিবারের কৃষক কৃষাণীদের জমি যাচাই বাছাই, প্রশিক্ষণ শেষে আজ পুষ্টি বাগান প্রকল্পের উপকরণ কৃষকদের হাতে তুলে দেয়া হয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।