বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
করোনার ‘সুনামি’ আসছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা
করোনার ‘সুনামি’ আসছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনার ‘সুনামি’ আসছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

নতুন সূর্য ডেস্ক:

বিশ্ব সাস্থ্য সংস্থার প্রধান ট্রেডোর্স আধানম গেব্রিয়েসুস সর্তক বাণী উচ্চারণ করে বলেছেন, করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন ও ডেল্টার আঘাতে সংক্রমণের সুনামি সৃষ্টি করতে পারে, যা স্বাস্থ্য সংস্থার উপর তীব্র চাপ তৈরি করবে। (রায়টার্স)

ইউরোপ ও অ্যামেরিকার পর ভারতে যেভাবে এই ভাইরাস ছড়াচ্ছে, তাকে সুনামির সঙ্গে তুলনা করেছে সংস্থাটি। জানা গেছে, এরই মধ্যে ওমিক্রনে জর্জরিত ইউরোপের ফ্রান্স, ইউক্রেন, ডেনমার্ক, ইতালি, স্পেন, পর্তুগাল ও গ্রিসসহ অনেক দেশ।

ইউরোপের বেশিরভাগ দেশেই এই ভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণ বাড়ছে জার্মানিতেও, এছাড়া অস্ট্রেলিয়াতেও গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ সংক্রমণ বেড়েছে।   

পরিস্থিতি দেখে গোটা বিশ্বকে সতর্ক করে সংস্থার প্রধান বুধবার বলেছেন, ডেল্টার চেয়ে দ্রুত সংক্রমিত হচ্ছে ওমিক্রন। বিভিন্ন দেশে ওমিক্রনের কারণে পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে।

সকলকে এ বিষয়ে সতর্ক হতে হবে। ডেল্টা ভ্যারিয়েন্ট থাকার মধ্যে ওমিক্রনের হানা পরিস্থিতি আরও জটিল করে তুলেছে। এ অবস্থায় করোনার সুনামি চলে আসতে পারে।   

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি দুই লাখ সাত হাজার মানুষ আক্রান্ত হয়েছেন ফ্রান্সে।

যুক্তরাজ্যে বুধবার শেষ ২৪ ঘণ্টায় প্রায় ১০ হাজার মানুষ হাসপাতালে ভর্তি হয়েছে। গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে করোনায় মারা গেছেন ৭৯৪ জন। লাফিয়ে সংক্রমণ বাড়ছে ভারতেও।  

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।