রবিবার, ১৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
সার্চ কমিটির সুপারিশ চূড়ান্ত হবে কবে জানালেন মন্ত্রীপরিষদ সচিব
সার্চ কমিটির সুপারিশ চূড়ান্ত হবে কবে জানালেন মন্ত্রীপরিষদ সচিব

সার্চ কমিটির সুপারিশ চূড়ান্ত হবে কবে জানালেন মন্ত্রীপরিষদ সচিব

নতুন সূর্য ডেস্কঃ

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে সার্চ কমিটি কাদের নাম সুপারিশ করবে তা আগামী মঙ্গলবার কমিটির বৈঠকে চূড়ান্ত হবে। মঙ্গলবার বিকাল ৪টায় কমিটির এই বৈঠক শুরু হবে। এ কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে বিশিষ্টজনদের সঙ্গে কমিটির তৃতীয় দফার বৈঠকের পর আজ রবিবার সন্ধ্যায় সাংবাদিকদের এ কথা জানান তিনি।মন্ত্রিপরিষদ সচিব জানান,  আগামীকাল সোমবার বিকাল ৫টা পর্যন্ত রাজনৈতিক দলগুলো তাদের পছন্দের নাম কমিটির কাছে জমা দিতে পারবে। 

আজকের বৈঠক প্রসঙ্গে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বিভিন্ন পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তির সঙ্গে আজকে আমাদের শেষ বৈঠক ছিল। গতকাল রবিবার আমাদের ডা. জাফরুল্লাহ সাহেব একটা প্রস্তাব করেছিলেন। আরও অনেকে করেছেন। বিশেষ করে উনিই প্রথম করেছেন যে, যেসব রাজনৈতিক দল রেসপন্স করেনি, তাদের আবার অ্যাপ্রোচ করা যায় কি না। আজকে কয়েকজন বলেছেন- তারই পরিপ্রেক্ষিতে কমিটি সিদ্ধান্ত নিয়েছে, যেসব রাজনৈতিক দল নাম প্রস্তাব করেনি, তারা আগামীকাল বিকাল ৫টা পর্যন্ত নাম দেওয়ার সুযোগ পাবে।’

তিনি বলেন, ‘এখন পর্যন্ত ৩২৯ জনের নাম আমরা পেয়েছি। নিবন্ধিত রাজনৈতিক দলগুলো থেকে ১৩৬ জনের, পেশাজীবীদের থেকে ৪০ জনের, ব্যক্তিগত পর্যায় থেকে এসেছে ৯৯ জনের, ব্যক্তিগত পর্যায়ের সরাসরি প্রস্তাব, নিজে নিজেকে ৩৪ এবং মতবিনিময় সভায় পেয়েছি ২০ জনের নাম। কালকে সোমবার ইনশাআল্লাহ সন্ধ্যার পরে আমাদের মন্ত্রিপরিষদের ওয়েবসাইটে নামগুলো দিয়ে দেওয়ার চেষ্টা করব।’

কত তারিখের মধ্যে সার্চ কমিটি এই তালিকা চূড়ান্ত করবে, এ ধরনের কোনো সিদ্ধান্ত হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তালিকা ফাইনাল হওয়ার পরে পরশুদিন মিটিং আছে। মঙ্গলবার বসে তালিকার বাকি সব ঠিক করা হবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।