রবিবার, ১৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কলারোয়ায় কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ
কলারোয়ায় কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কলারোয়ায় কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

জাকির হোসেনঃ

সাতক্ষীরার কলারোয়ায় কৃষকদের মাঝে কৃষি উপকরন বিতরন করা হয়েছে।

রবিবার উপজেলার কৃষকদের মাঝে এসব উপকরন বিতরন করা হয়েছে। উপজেলার সকল ইউনিয়নের কৃষকদের মাঝে ১২ টি ফুট স্প্রেয়ার মেশিন, ২৪ টি স্প্রেয়ার মেশিন, ১২ টি কাটার, ২৪ টি কলম ছুঁরি, ৩৬ টি অন্যান্য মেশিন বিতরণ করা হয়েছে।

দুপুর ১২ টার সময় উপজেলা কৃষি অফিস চত্বরে পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় এ উপকরণ বিতরন করা হয়। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রফিকুল ইসলাম কৃষকদের মাঝে এ সমস্ত উপকরণ বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মামুনুর রশীদ, তাপস কুমার, লুৎফর রহমান, তাসলিমা সুলতানা, আকলিমা খাতুন, আসাদুজ্জামান ও হাসান উপস্থিত ছিলেন।

কলারোয়া উপজেলার ১২ টি ইউনিয়নের ১২ টি কৃষক গ্রুপকে এসকল মেশিন প্রদান করা হয়।

এ সময় কৃষিবিদ রফিকুল ইসলাম কৃষকদের উদ্দেশ্যে বলেন, প্রতিটি বাড়ী পুষ্টিবাগান হবে এটা প্রধানমন্ত্রীর একান্ত আশা। যেন প্রত্যেকটা বাড়ীর মালিক নিজস্ব জমিতে পুষ্টিবাগানে উৎপাদিত খাবার খেতে পারে এই প্রকল্পের উদ্দেশ্য সেটাই।

তিনি কৃষকদের উদ্দেশ্যে আরও বলেন, এই উপকরণ ঘরে ফেলে রাখার জন্য নয়, এটা ব্যবহার করে আধুনিক পদ্ধতিতে পুষ্টি বাগান তৈরি করে অন্যদেরকে উৎসাহিত করতে পারলেই আমাদের এই কষ্ট সার্থক হবে। তবেই সরকারের যে উদ্দেশ্য ঘরে ঘরে পুষ্টিবাগান সেটা সফলতার মুখ দেখবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।